দূর্গাপুর ইউনিয়নের বদরপুর এলাকায় জুড়ে ময়লা আবর্জনার স্তুপ,দূর্গন্ধে অতিষ্ঠ জনসাধারণ

সিটিভি নিউজ।।    নেকবর হোসেন    কুমিল্লা প্রতিনিধি   জানান ====
কুমিল্লায় জেলার আদর্শ সদর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের বদরপুর গ্রামটি যেনো ময়লা আবর্জানার স্তুপ দূর্গন্ধের পাহারে পরিণত হয়েছে। যার ফলে দূর্গন্ধে অতিষ্ঠ হয়ে পরেছে পথচারী,শিশু,নারীসহ স্থানীয় বাসিন্দারা।অসচেতন বাসিন্দা যত্রতত্র ময়লা ফেলার অপচর্চা,ডাস্টবিনের অভাব, ড্রেন পরিষ্কার ও ময়লা অপসারণে জনপ্রতিনিধিদের উদাসীনতা প্রভৃতি কারণে অপরিচ্ছন্ন হয়ে পড়েছে কুমিল্লায় জেলা আদর্শ সদর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের বদরপুর গ্রামটি। ডাস্টবিন না থাকায় বেশির ভাগ মানুষ রাস্তার আশেপাশে ময়লা স্তুপ করে রাখায় ময়লার দুর্গন্ধে প্রায় ছয় হাজার বাসিন্দা পথ হাঁটা কষ্টকর হয়ে পড়েছে।
সরেজমিনে গিয়ে দেখা য়ায় ,দূর্গাপুর ইউনিয়নের বদরপুর গ্রামের প্রতিটি রাস্তা অলিগলি যত্রতত্র ময়লা-আবর্জনা জমে দুর্গন্ধ ছড়াচ্ছে। অসচেতন দোকানদার ও পরিষ্কার করে ময়লা ড্রেনে ফেলেন। অনেক বাসাবাড়ির লোকজনও উচ্ছিষ্ট, ময়লা-আবর্জনা রাস্তায় ও ড্রেনে ফেলেন। এ জন্য ড্রেনগুলোর পানিপ্রবাহ বন্ধ হয়েছে গেলে । সামান্য বৃষ্টি হলেও পুরো এলাকায় এখন জলাবদ্ধতা সৃষ্টি হয়। আবর্জনা অপসারণ ও ড্রেন পরিষ্কারে ইউনিযনের কর্তৃপক্ষের ধীরগতি ও উদাসীনতায়ও গ্রামটি অপরিচ্ছন্ন থাকে।
বদরপুর গ্রামের মুক্তিযোদ্ধা আব্দুল মতিন জানান, পুরো গ্রাম এখন ময়লা-আবর্জনা স্তুপে পরিনিতি হয়ে গেছে,শিশুরা রাস্তা নামতে পারচ্ছে না দুগন্ধে।চেয়ারম্যান ও মেম্বার কাছে বাববার অভিযোগ করে সমাধান মিলেনি। একটু বৃষ্টিতে পুরো এলাকায় পানি জমে যায়।এতে করে মানুষ বের হাওয়ার কষ্টকর হয়ে ওঠে। আমরা একাধিকভার মানববন্ধন করেও এর সমাধান পায়নি ।এর একটি সমাধন চায় ।
একই এলাকায় আবুল হোসেন বলেন ,আমাদের এলাকায় টি ময়লা -আবর্জনা গ্রামের বলে প্রতিবেশী এলাকায় মানুষ হাসাহাসি করে ,গত বছর আমরা এক বিষয় জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করে ও কোনো সমাধান পায়নি,এলাকায় প্রতিটি অলি-গলিতে রাস্তা বর্জ্য র্স্তুত, সামান্য বৃষ্টি হলে মানুষ বের হতে পারে না ।সরকার ও স্থানীয় প্রশাসনের কাছে আকুল আবেদন আমরা ময়লা-আবর্জনা থেকে বাঁচতে চায় ।

এই বিষয় জানতে চাইলে দূর্গাপুর ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, বিষয়টি আমাদের অবগত আছে,বদরপুর পাশের এলাকায় গুলো আবাসিক এলাকায় গড়ে ওঠে উঠা ড্রেন গুলো বন্ধ হয়ে গেছে।এতে করে ড্রেনের উপর মায়লার স্তপ সৃষ্টি হয়েছে ।গ্রামবাসী নতুন ড্রেন খননের জন্য জাগয়া না দিলে আমরা কিভাবে ড্রেন করবো ।তারপর ও আমরা বিষয়টি নিয়ে কাজ করছি ।সংবাদ প্রকাশঃ  ২৯২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ