দিনাজপুর জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন মনোনয়নপত্র জমা

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।    দিনাজপুর জেলা প্রতিনিধি নয়ন ॥ দিনাজপুর জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন-২০২১ এর মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ২২টি পদের বিপরীতে সভাপতি ও সাধারণ সম্পাদক ৬৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তবে দপ্তর সম্পাদক পদে অন্য কোন প্রার্থী না থাকায় বর্তমান দপ্তর সম্পাদক মোঃ রহিদুল ইসলাম রেজু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

সকাল ৯টা হতে বিকেল ৫টা পর্যন্ত উৎসবমূখর ও শান্তিপূর্ণ পরিবেশে প্রার্থীরা কর্মী-সমর্থকদের সাথে নিয়ে নিজ নিজ পদের পক্ষে আহবায়ক কমিটির আহবায়ক মোঃ বেলাল, শহিদুল ইসলাম শহিদুল্লাহসহ কমিটির অন্যান্য সদস্যদের নিকট তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সভাপতি পদে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন-মোঃ সাইফুর রাজ চৌধুরী, মোঃ আব্দুল হাকিম ও খন্দকার আলী হোসেন দুদু। সহ-সভাপতি পদে ৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা হলেন-মোঃ আফজাল হোসেন, আলহাজ¦ মোঃ তৈয়ব আলী, মোঃ এনামুল হক ও মোঃ সোহরাব আলী।
সাধারণ সম্পাদক পদে ৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন-মোঃ হাফিজুর রহমান হিরু, টানা তিনবারের সাধারণ সম্পাদক দিনাজপুর পরিবহন সেক্টরের জনপ্রিয় শ্রমিক নেতা মোঃ ফজলে রাব্বি, মোঃ মিনহাজ ও মোঃ রফিক।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে ২ জন প্রার্থী হলেন-শেখ বাদশা ও গোলাম মোস্তফা বাবু। সহ-সাধারণ সম্পাদক পদে ৪ জন প্রাথী হলেন-মোঃ মীর হোসেন, মোঃ ইলিয়াস হোসেন মুন্না, মোঃ মিজানুর রহমান ও মোঃ শাহিন হোসেন।
সাংগঠনিক সম্পাদক পদে ৪ জন প্রাথী হলেন-মোঃ সাহাবুব আলম (ভাগীনা), মোঃ খোকন, মোঃ আনোয়ার হোসেন ও উদয় চক্রবর্তী। সহ-সাংগঠনিক সম্পাদক পদে ৩ জন প্রাথী হলেন-মোঃ রমজান আলী, মোঃ শরিফ ও মোঃ রুবেল।
অর্থ সম্পাদক পদে ৩ জন প্রাথী হলেন-মোঃ ওয়াহিদ মুরাদ, তৃতীয়বার নির্বাচিত অর্থ সম্পাদক আব্দুস সামাদ আলী ও মোঃ ইব্রাহিম।

সড়ক সম্পাদক পদে ৭ জন প্রাথী হলেন-মোঃ আলমগীর হোসেন, মোঃ মর্তুজা, মোঃ সামসুল হুদা, মোঃ সুজন, মোঃ লিটন ইসলাম, মোঃ শহিদুল ইসলাম ও মোঃ জাকির হোসেন। সহ-সড়ক সম্পাদক পদে ৫ জন প্রাথী হলেন-মোঃ রবিউল ইসলাম, মোঃ সিরাজুল ইসলাম, মোঃ আফজাল হোসেন, মোঃ ইকবাল হোসেন মিন্টু ও ফারুক আহাম্মেদ।

সমাজ কল্যাণ সম্পাদক পদে ৩ জন প্রার্থী হলেন-মোঃ সম্রাট, মোঃ শাহ আলম চৌধুরী ও মোঃ আব্দু সালাম। দপ্তর সম্পাদক পদে অন্য কোন প্রার্থী না থাকায় একমাত্র প্রার্থী বর্তমান দপ্তর সম্পাদক মোঃ রহিদুল ইসলাম রেজু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। প্রচার সম্পাদক পদে ২ জন প্রার্থী হলেন- মোঃ রফিকুল ইসলাম রুবেল ও মোঃ জনি।
এছাড়া কার্যকরি সদস্যের ৭টি পদের বিপরীতে ১৮ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন-সাঈদ আহাম্মেদ, মোঃ মিলন হাওলাদার, মোঃ আব্দুস সালাম জমশেদ, মোঃ রিন্টু ইসলাম, মোঃ নজরুল ইসলাম, মোঃ সিরাজুল ইসলাম, মোঃ আনোয়ার আলী, শ্রী প্রেমহরী রায়, মোঃ হবিবর রহমান, মোঃ সাইদুর রহমান, শ্রী সুকুমার দাস, মোঃ সবুজ, মোঃ মুন্না, মোঃ নুর আলম শেখ আকালু, মোঃ বাবু ও মোঃ আবুল কালাম আজাদ, মোঃ নাসির হোসেন রত্ন ও মোঃ অজির।

নির্বাচনী তফসীল অনুযায়ী ২ ডিসেম্বর সকাল ৯টা হতে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র বাছাই, আপত্তি, শুনানী ও প্রার্থীদের তালিকা প্রকাশ, ৪ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন, একই দিন প্রার্থীর চূড়ান্ত তালিকা প্রকাশ ও প্রতিক বরাদ্দ এবং ২০ ডিসেম্বর সকাল ৮টা হবে বিকেল ৪টা পর্যন্ত নির্বাচনে ভোটগ্রহণ করা হবে।
আগামী ২০ ডিসেম্বর জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে জেলার ১৩টি উপজেলা ও অন্যান্য কয়েকটি জেলা মিলে ৪৮৯৭ জন ভোটার ভোট প্রদান করবেন। উপজেলাভিত্তিক ভোটারের সংখ্যা নিম্নরু-দিনাজপুর সদর উপজেলায় মোট ভোটার ২৩২৭ জন, চিরিরবন্দরে ৪৫২ জন, পার্বতীপুরে ৪০৮ জন, ফুলবাড়ীতে ৩১৩ জন, বিরামপুরে ২৯৯ জন, বীরগঞ্জে ২৩২ জন, ঘোড়াঘাটে ১৯৬ জন, হাকিমপুরে ১৮১ জন, কাহারোলে ১৪২ জন, বিরলে ১০৪ জন, বোচাগঞ্জে ১০০ জন, নবাবগঞ্জে ৫৫ জন, খানসামায় ৫৩ জন ও বিভিন্ন জেলায় ২৫ জন ভোটার রয়েছেন।

উল্লেখ্য, সর্বশেষ ২০১৮ সালের ২৬ এপ্রিল দিনাজপুর জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল।

সংবাদ প্রকাশঃ  ০২-১২-২০২১ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email