তেলে অনিয়মের দায়ে বড়লেখায় প্রতিষ্ঠান সিলগালা করলো ভোক্তা-অধিকার অধিদপ্তর মৌলভীবাজার 

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।      মোঃ মোয়াজ্জেম হোসেন চৌধুরী,সংবাদদাতা   মৌলভীবাজারঃ    ভোজ্য তেল ও নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য দামে প্রাপ্তি নিশ্চত করার লক্ষে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে থাকা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
সেই লক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে র‌্যাব-৯ সদস্যদের সহযোগিতায় অভিযান পরিচালিত হয়েছে।
আজ বৃহস্পতিবার (১২ মে ২০২২) মৌলভীবাজারের বড়লেখা উপজেলার হাজীগঞ্জ বাজার, পৌর মার্কেট, সুনামুদ্দিন ম্যানশনসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী, ভোজ্য তেলের  ডিলার, পাইকারী ব্যবসায়ী ও খুচরা দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।
উক্ত তদারকি অভিযানে অতিরিক্ত দামে তেল বিক্রয় করা, তেল মজুদ রেখে কৃত্রিম সংকট তৈরি করা, প্রতিশ্রুতী অনুযায়ী পণ্য বিক্রয় না করা, ডিলার কর্তৃক খুচরা ব্যবসায়ীদের পাকা ভাউচার প্রদান না করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে সুনামুদ্দিন ম্যানশনে অবস্থিত মা ট্রেডার্সকে ২ হাজার টাকা, পৌর মার্কেটে অবস্থিত শাহেদ ভেরাইটিজ ষ্টোরকে ২ হাজার টাকা, এমরান ষ্টোরকে ২ হাজার টাকা, হাজীগঞ্জ বাজারে অবস্থিত মেসার্স সামছু ভেরাইটিজ ষ্টোরকে ৫০ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।
এছাড়াও অতিরিক্ত দামে ভোজ্য তেল বিক্রয় করা ও তেল মজুদ রেখে কৃত্রিম সংকট তৈরি করার কারণে হাজীগঞ্জ বাজারে অবস্থিত মেসার্স সামছু ভেরাইটিজ ষ্টোরকে সাময়িকভাবে বন্ধ ও সিলগালা করা হয়।উক্ত প্রতিষ্টানের মজুদকৃত ৩,৫০০ লিটার তেল জব্দ করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের  মোবাইল টিম উপস্থিত থেকে খুচরা দোকানদারদের নিকট পূর্বের দামে বিক্রয় করা হয়।
সকল ব্যবসায়ীকে পূর্বের তেল পূর্বের দামেই বিক্রির নির্দেশনা দেওয়া হয়। ন্যায্য দামে এবং সঠিকভাবে ভোজ্য তেল প্রাপ্তি নিশ্চত করার লক্ষে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলামন থাকবে। আজকের অভিযানে মোট ৪টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৫৬ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়।সংবাদ প্রকাশঃ  ১৩-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email