তিন ফসলি জমিতে উন্নয়ন প্রকল্প না করতে প্রধানমন্ত্রীর নির্দেশ

সিটিভি নিউজ।।      এখন থেকে তিন ফসলি জমিতে সরকারি কিংবা বেসরকারি কোনো ধরনের উন্নয়ন প্রকল্প কিংবা স্থাপনা তৈরি না করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (৬ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ নির্দেশনা দেন তিনি।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সভাকক্ষে সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করেন মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন।

তিনি বলেন, আজকের মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষ নির্দেশনা দিয়ে বলেন, এখন থেকে কোনো তিন ফসলি জমি নষ্ট করা যাবে না। সেখানে কোনো ধরনের উন্নয়ন প্রকল্প কিংবা স্থাপনা তৈরি করা যাবে না।

সচিব বলেন, প্রধানমন্ত্রী বৈঠকে বলেছেন একটা বিষয় লক্ষ্য করা যাচ্ছে যে বিভিন্ন মন্ত্রণালয় তিন ফসলি জমিতে বিভিন্ন উন্নয়ন প্রকল্প বা স্থাপনা তৈরির কাজে ব্যবহৃত হচ্ছে এ ধরনের আবেদন পাওয়া যাচ্ছে। বিশেষ করে সৌর প্যানেল থেকে শুরু করে ভবন তৈরির প্রস্তাব বিভিন্ন মন্ত্রণালয় দিয়েছে। কিন্তু প্রধানমন্ত্রী সুস্পষ্টভাবে নির্দেশনা দিয়েছেন যে তিন ফসলি জমিতে যেন কোনো প্রকল্প তৈরি না করা হয়। এটি সংরক্ষণ করতে হবে। এখন থেকে নিয়মিতভাবে মনিটরিং করা হবে বিষয়টি। এ বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে বিভিন্ন মন্ত্রণালয় এবং বিভাগে চিঠি দেওয়া হবে।

এর আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ে শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়।

সংবাদ প্রকাশঃ ০৬০২২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ