ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তথ্যপ্রযুক্তিতে দক্ষ জনশক্তির বিকল্প নেই

সিটিভি নিউজ।।    এবিএম আতিকুর রহমান বাশার ঃ  সংবাদদাতা জানান ===
ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তথ্যপ্রযুক্তিতে দক্ষ জনশক্তির বিকল্প নেই। দেশের তরুণদের দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে বর্তমান সরকার প্রতিনিয়ত বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচি ও উদ্যোগ গ্রহণ করেছে।
শনিবার দুপুরে দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে আয়োজিত তথ্যপ্রযুক্তির গুরুত্ব শীর্ষক আলোচনা সভায় আলোচকরা ওই বক্তব্য তুলে ধরেন।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থায়নে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন ‘মোবাইল গেইম ও অ্যাপ্লিকেশনে দক্ষতা উন্নয়ন শীর্ষক প্রকল্প’-এর আওতায় অ্যাপস ডেভেলপমেন্টের ওপর ২০০ ঘণ্টার সম্পূর্ণ ফ্রি কোর্সের নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে। এ প্রকল্পের আওতায় সম্পূর্ণ বিনা মূল্যে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে অ্যাপস ইন্ডাস্ট্রির জন্য দক্ষ জনশক্তি তৈরি করা সম্ভব হবে এবং প্রশিক্ষিতদের কর্মসংস্থানের জন্য দেশি-বিদেশি প্রতিষ্ঠান সরকারের সঙ্গে কাজ করবে। অ্যাপস ডেভেলপমেন্ট ট্রেনিংয়ের ফ্রি কোর্সের মাধ্যমে দেশের ২টি বিভাগে (চট্টগ্রাম ও সিলেট) মোট ১০০ টি ব্যাচকে প্রশিক্ষণ দেওয়া হবে। প্রশিক্ষণ চলাকালে শিক্ষার্থীরা ক্রস-প্লাটফর্ম অ্যাপস ডেভেলপমেন্ট এর মাধ্যমে প্রশিক্ষিত হওয়ার সুযোগ পাবেন। কম্পিউটার বিজ্ঞানে স্নাতক/ডিপ্লোমা/আর্ট/মাল্টিমিডিয়া বা একই ধরনের সাবজেক্টে অধ্যয়নরত দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা প্রশিক্ষণের জন্য আবেদন করতে পারবেন। আগ্রহী শিক্ষার্থীদের ২৫ মের মধ্যে www.basictrainingsdmga.com  ওয়েবসাইটে ভিজিট করে আবেদন করতে হবে। করোনা পরিস্থিতির উন্নতি সাপেক্ষে আগামী জুন মাস থেকে এ প্রশিক্ষণ শুরু করার আশাবাদ ব্যক্ত করছে সরকারের সংশ্লিষ্ট দপ্তর। তাছাড়া প্রশিক্ষণ সংক্রান্ত তথ্য ও সহায়তার জন্য ভিজিট করুন-

www.facebook.com/mobileappdevelopmentbd

উক্ত অনুষ্ঠানে সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার’র সভাপতিত্বে তথ্যপ্রযুক্তির গুরুত্ব শীর্ষক আলোচনা সভা আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লা জেলা কো-অর্ডিনেটর মো. নাজমুল হাসান, সাদ্দাম মীর্জ এবং মোবাইল ভিডিও কনফারেন্সে আলোচনায় অংশ নেন, প্রজেক্ট কো-অর্ডিনেটর মো. কামরুল হাসান।

সংবাদ প্রকাশঃ  ২২২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ