ট্রেনের টিকেট কিনতেও যাত্রীকে দেখাতে হবে এনআইডি

সিটিভি নিউজ।।      এখন থেকে ট্রেনের টিকেট কিনতে হলে প্রত্যেক যাত্রীকে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বা জন্ম সনদ দেখাতে হবে।
কোনও ব্যক্তি যদি তার পরিবারের চার সদস্যের জন্য টিকিট কিনতে চান তাহলে তাকে চারজনের পরিচয়পত্রই দেখাতে হবে। আগের মতো একজনের পরিচয়পত্র দেখিয়ে চারটি টিকিট কেনা যাবে না।
বুধবার (১৩ এপ্রিল) দুপুরে রেল ভবনের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে নতুন এই নিয়মের কথা জানান রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।
রেলমন্ত্রী বলেন, এখন আর আগের মতো একজনের পরিচয়পত্র দেখিয়ে ৪/৫ জনের টিকেট নেওয়া যাবে না। টিকেট কিনতে হলে সবার পরিচয়পত্র দেখাতে হবে। যদি কারও জাতীয় পরিচয়পত্র না থাকে তাহলে সে জন্ম নিবন্ধন সনদ অথবা স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় বা অন্য কোনো আইডিকার্ড দেখাতে হবে।
একজনের পরিচয়পত্র দিয়ে কেনা টিকেটে অন্য কেউ ভ্রমণ করতে পারবে না জানিয়ে মন্ত্রী বলেন, এবার আমরা ‘টিকেট যার ভ্রমণ তার’ স্লোগান নিয়ে টিকেট বিক্রি শুরু করেছি। এই স্লোগান বাস্তবায়নে টিকেট ক্রয়ের ক্ষেত্রে সম্মানিত যাত্রীদের এনআইডি বা জন্ম সনদ ফটোকপি কাউন্টারে প্রদর্শন করে টিকেট ক্রয় করতে হবে।সংবাদ প্রকাশঃ  ১৪-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ