ঝিনাইদহে ফিল্মি স্টাইলে জমি দখল, প্রতিবাদ করায় হত্যার হুমকি

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।   মানিক ঘোষ   ঝিনাইদহ প্রতিনিধি- জানান ===
ঝিনাইদহ সদর উপজেলার মিয়াকুন্ডু গ্রামে ফিল্মি স্টাইলে এক ব্যক্তির ৩ বিঘা জমি দখল করে নেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় প্রতিবাদ করায় ভুক্তভোগী ওই পরিবারকে হত্যার হুমকি দিচ্ছে প্রভাবশালী ওই ভূমিদস্যুরা। জানাযায়, মিয়াকুন্ডু গ্রামের মৃত ফজলুর রহমানের ছেলে উলফাৎ হোসেন, মৃত আসাদুর রহমানের ছেলে মেহেদি হাসান লিপু, জাহিদুর রহমান মিয়াকুন্ডু গ্রামের মাঠে পৈতৃক সুত্রে পাওয়া জমি দির্ঘদিন ধরে ভোগদখল করে আসছিল। হঠাৎ গতকাল সকালে ওই গ্রামের ভূমিদস্যু মওলা বক্স ও তার ছেলে ইরাক আলী, হারুন, ওয়ালিদ হোসেন, মিটুল হোসেন, নজরুল ইসলাম, বিল্লাল হোসেন, সোলাইমান হাসুয়া, রামদা, লাঠি দিয়ে ২৬৫ নং মৌজার জমিতে হাজির হয়। তারা জমির আইলে (সিমানা) দাড়িয়ে জমিতে নিজেদের মালিকানা স্বত্ব রয়েছে দাবী করে ট্রাক্টর দিয়ে জমি চাষ করে চলে যায়। একে একে তারা ওই ৩ জনের জমি জোরপুর্বক দখল করে নেয়। এ বিষয়ে ভুক্তভোগীরা বাঁধা দিলে তাদের হত্যার হুমকি দিয়ে আসছে।
ভুক্তভোগী মেহেদি হাসান লিপু বলেন, হঠাৎ করে তারা জমি দখল করে নিয়েছে। আমরা বছরের পর বছর ধরে জমি ভোগ করে আসছি। কিন্তু তারা ফিল্মি স্টাইলে আমাদের জমি দখল করে নিয়েছে। জমিতে যদি তাদের ভাগ থাকে তাহলে স্থানীয় ভাবে বসে সমাধান করে নিবে বা আইনের মাধ্যমে ফিরিয়ে নিবে। এভাবে সন্ত্রাসী স্টাইলে জমি দখল করল তারা। আমরা জমিতে গেলে আমাদের হত্যার হুমকি দিচ্ছে। এঘটনায় উলফাৎ হোসেন বাদী হয়ে সদর থানায় ১১ জনের নাম উল্লেখ্যঃ করে একটি লিখিত অভিযোগ দায়ের করে।
অবিযুক্ত মওলা বক্সের ছেলে মিটুল হোসেন বলেন, জমিজমার বিষয় আমি কিছু জানিনা। উলফাৎ হোসেন আমাদের নামে সদর থানায় একটি অভিযোগ করেছে।
ঝিনাইদহ সদর থানার ওসি শেখ মোহাম্মদ সোহেল রানা বলেন, আমরা একটি অভিযোগ পেয়েছি। তদন্ত চলছে। তদন্ত শেষে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদ প্রকাশঃ  ১৭-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email