ঝালকাঠি পৌরসভার নির্বাচনের সংবাদ

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।       নলছিটি পৌর নির্বাচনঃ    মনোনয়নের শেষ দিন বৃহস্পতিবার,আ.লীগ বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীর মেয়র মনোনয়ন দাখিল,বিএনপি প্রার্থী এখনো মনোনয়ন দাখিল করেননি
মোঃনজরুল ইসলাম , ঝালকাঠি: ঝালকাঠির নলছিটি পৌরসভার নির্বাচনে পৌর আওয়ামী লীগ সভাপতি ডাক্তার এসকেন্দর আলী খান ও সাবেক পৌর আওয়ামী লীগ সভাপাতি তথা সাবেক মেয়র মোঃ মাসুদ খান মেয়র পদে প্রার্থী হিসেবে মাঠে নেমেছে।  তারা মনোনয়ন দাখিল করে নির্বাচনী প্রচার প্রচারণা শুরু করেছেন। তবে এখনো বিএনপির প্রার্থী মনোনয়ন দাখিল করেননি।
এরমধ্যে দলীয় মনোনয়ন বঞ্চিত হয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে ডাক্তার এসকেন্দর আলী খান এবং সতন্ত্র প্রার্থী হিসেবে মোঃ মাসুদ খান নির্বাচনে অংশ গ্রহন করছেন বলে তাদের কর্মি-সমর্থকরা জানিয়েছে। ৩০ ডিসেম্বর বুধবার উপজেলা নির্বাচন অফিসার মো. আরিফুর রহমানের কাছে তারা পৃথক ভাবে নিজেদের কর্মী-সমর্থকদের নিয়ে মনোনয়নপত্র জমা দেন।
নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী জেলার দুটি পৌরসভার মধ্যে তৃতীয় ধাপে ৩০ জানুয়ারী নলছিটি পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে ও ৩১ ডিসেম্বর বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ধার্য করা হয়েছে। প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিন ৩ জানুয়ারী ও ১০ জানুয়ারি প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ধার্য করা হয়েছে।
সকাল ১১টায় মনোনয়নপত্র জমা দান শেষে পৌর আওয়ামী লীগ সভাপতি ডাক্তার এসকেন্দর আলী খান তার প্রতিক্রিয়ায় বলেন, আমার যথেষ্ট জনপ্রিয়তা রয়েছে। নিরপেক্ষ নির্বাচন হলে আমি বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হব। আওয়ামী লীগের এ নেতা একটি নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের দাবী জানান। এ সময় তাঁর সাথে ব্যক্তিগত কর্মী-সমর্থকরা উপস্থিত থাকলেও কোন দলীয় নেতাকর্মী ছিলনা।
অন্যদিকে সাবেক পৌর আওয়ামী লীগ সভাপতি তথা সাবেক সফল মেয়র মোঃ মাসুদ খান তার প্রতিক্রিয়ায় বলেন, আমি আশা করি যে কোন পরিস্থিতিতে নলছিটি পৌরবাসী তাদের অধিকার আদায়ের জন্য আগামী ৩০ জানুয়ারী ভোট কেন্দ্রে আসবে। সেই সাথে আমি দাবী জানাবো নির্বাচন কমিশনকে নলছিটিতে সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে নির্বাচন অনুষ্ঠানের জন্য সব ধরনের আইনগত পদক্ষেপ নেওয়ার।
নলছিটি উপজেলা নির্বাচন অফিসার মো. আরিফুর রহমান জানান, নলছিটি পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২৪ হাজার ১০১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ৫০ জন এবং মহিলা ভোটার ১২ হাজার ৫১ জন। এই পৌরসভায় মোট ভোট কেন্দ্র ১৩ টি।
প্রসঙ্গত, নলছিটি পৌরসভার নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেতে বর্তমান মেয়র উপজেলা আ’লীগ সভাপতি তছলিম উদ্দিন চৌধুরী, পৌর আওয়ামী লীগ সভাপতি ডাক্তার এসকেন্দর আলী খানসহ বেশ কয়েকজন লবিং চালিয়ে ছিলেন।
তবে গত ২৭ ডিসেম্বর ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ত্যাগী আওয়ামী লীগ নেতা  ওয়াহেদ কবির খানকে নলছিটি পৌরসভার মেয়র পদে দলীয় প্রার্থী ঘোষণা করা হয়েছে।#সংবাদ প্রকাশঃ  ৩০১২২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email