জ্ঞানে-গুণে নিজেদের সমৃদ্ধ করতে হবে- অধ্যক্ষ আবুল হোসেন

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

গতকাল বুধবার সকালে কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজে আয়োজিত একাদশ শ্রেণির শিক্ষার্থীদের বরণের পর ওরিয়েন্টেশন অনুষ্ঠানে বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আবুল হোসেন।

সিটিভি নিউজ।।  এম.এইচ মনির   নিজস্ব প্রতিবেদক===========
কুমিল্লা শিক্ষাবোর্ড মডেল কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আবুল হোসেন শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি শৃংখল জীবন ও সহশিক্ষা কার্যক্রমে অংশগ্রহণের মাধ্যমে জ্ঞানে-গুণে নিজেদের সমৃদ্ধ করার আহ্বান জানিয়েছেন। গতকাল বুধবার (০১ ফেব্রুয়ারি) সকালে শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজের ২০২২-২৩ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীনবরণ ও ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরও বলেন “ তোমাদের এই বয়সটা খুবই গুরুত্বপূর্ণ। এইচএসসি থেকে মাস্টার্স পর্যন্ত ৭ বছর সময়কে খুবই গুরুত্ব দিয়ে মেধাকে কাজে লাগাতে হবে। আর যদি সঠিকভাবে কাজে লাগাতে না পারো, তাহলে বাকী ৫০ বছর বেঁচে থাকলেও সেটা তোমার জন্য বৃথা। তোমাদের কাছে আহবান থাকবে, আবেগের যে বেগ আছে, সেটি বন্ধ করতে হবে। যে কাজটি করলে শিক্ষক, অভিভাবক ও গুরুজন বলবে যে, এ কাজটি ভালো নয়, সেটি মানতে হবে। তোমাদের এই সময়টাকে বিনিয়োগ করো, তাহলে ভালো কিছু ফল পাবে।”
এসেম্বলীতে শপথের মধ্যে দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। এসময় শিক্ষার্থীরা ধুমপান,মাদক অপসংস্কৃতি ও অপরাজনীতিতে না জড়ানোর শপথ করেন। অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করেন দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা। আলোচনা শেষে শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হয় ক্লাস রুটিন, একাডেমিক ক্যালেন্ডার সহ শিক্ষা সামগ্রী। এসময় কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক মো. আবু নায়ীম আল মামুন, আয়োজন কমিটির আহবায়ক রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক মোহাম্মদ মায়মুন শরীফ সহ অনান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ প্রকাশঃ ০২০২২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

Print Friendly, PDF & Email