জেলা গোয়েন্দা শাখা, কুমিল্লার বিশেষ অভিযানে ১টি পাইপগান ১ রাউন্ড কার্তুজ সহ গ্রেফতার-১ জন

সিটিভি নিউজ।।    প্রেস রিলিজ ।। গত ২৯জানুয়ারী ডিবি কুমিল্লা’র একটি টিম কর্তৃক অবৈধ অস্ত্র উদ্ধার, ডাকাতি প্রতিরোধ ও বিশেষ অভিযান ডিউটি করাকালীন গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, একটি সশস্ত্র ডাকাতদল ডাকাতি করার উদ্দেশ্যে হোমনা থানাধীন ০২নং ঘাগুটিয়া ইউনিয়নের দক্ষিণ চুনারচর এলাকার হোমনা-টু-দুলালপুরগামী আনার ব্রীজের আশে পাশে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে উক্ত এলাকায় ডিবি টিম বিশেষ অভিযান পরিচালনা করলে সশস্ত্র ডাকাত দলটি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে ছুঁড়তে পালিয়ে যেতে থাকে। তখন পুলিশও আত্নরক্ষার্থে পাল্টা গুলি ছুঁড়তে থাকে। এক পর্যায়ে গুলির আওয়াজ ও পুলিশের বাঁশির আওয়াজ শুনে স্থানীয় লোকজন লাঠি-সোঠা নিয়ে এগিয়ে আসে। পরবর্তীতে স্থানীয় লোকজনের সহায়তায় ডিবি পুলিশ ও থানা পুলিশ উক্ত ডাকাতদলকে গ্রেফতারের লক্ষ্যে তল্লাশী অভিযান পরিচালনা করতে থাকে। তল্লাশীকালে একজন ব্যক্তিকে আহত অবস্থায় ঘটনাস্থলে পাওয়া যায়। তার আশে পাশে তল্লাশী করে ০১টি পাইপগান (দেশীয় তৈরি অস্ত্র), ০১ রাউন্ড তাজা কার্তুজ (গুলি), ১টি লোহার তৈরি কাঠের বাট সংযুক্ত লম্বা দা উদ্ধার করা হয়। আহত ব্যক্তিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার নাম মোঃ রবিউল আউয়াল টিপু (৩৫) এবং নিজেকে উক্ত ডাকাত দলের সদস্য বলে জানায়। তাৎক্ষনিকভাবে আহত গ্রেফতারকৃত মোঃ রবিউল আউয়াল টিপু (৩৫)’কে স্থানীয় জনগনের সহযোগীতায় হোমনা উপেজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এ নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা প্রদান করতঃ উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসাপাতালে স্থনান্তর করেন। বতমানে আহত গ্রেফতারকৃত আসামী রবিউল আউয়াল টিপু (৩৫) কুমিল্লা মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন আছে। উক্ত ঘটনা সংক্রান্তে হোমনা থানায় গ্রেফতারকৃত আহত আসামী মোঃ রবিউল আউয়াল টিপু (৩৫) এর বিরুদ্ধে একটি অস্ত্র মামলা এবং আহত গ্রেফতারকৃত আসামি ও সহযোগী পলাতক আসামীদের বিরুদ্ধে ডাকাতি প্রস্তুতিসহ ০২টি মামলা রুজু করা হয়েছে। অস্ত্রধারী ডাকাতদের গ্রেফতার ও সনাক্ত করনে মাননীয় পুলিশ সুপার, কুমিল্লা মহোদেয়ের নির্দেশনা মোতাবেক অভিযান অব্যাহত আছে। উল্লেখ্য যে, গ্রেফতারকৃত আহত আসামী মোঃ রবিউল আউয়াল টিপু (৩৫) এর বিরুদ্ধে চুরি, ডাকাতি এবং ডাকাতি প্রস্তুতিসহ ০৭টি মামলা বিজ্ঞ আদালতে বিচারাধীন আছে।

গ্রেফতারকৃত আহত আসামীর নাম ও ঠিকানাঃ

১। মোঃ রবিউল আউয়াল টিপু (৩৫), পিতা-নাছির উদ্দিন@পাশা, গ্রাম-শরীফপুর (সাব বাড়ি), থানা-হোমনা, জেলা-কুমিল্লা।

উদ্ধারকৃত আলামতঃ

(ক) ০১টি পাইপগান (দেশীয় তৈরি অস্ত্র) যাহা ফায়ারিং পিন সংযুক্ত ও সচল। যাহার দৈর্ঘ্য ১৬ ইঞ্চি, বাটের দৈর্ঘ্য ৩.৫ ইঞ্চি, কালো রংয়ের কসটেপ দ্বারা মোড়ানো।

(খ) ১টি সোনালী ও খয়েরী রংয়ের তাজা কার্তুজ (গুলি)।

(গ) ১টি লোহার তৈরি কাঠের বাট সংযুক্ত লম্বা দা, যাহার দৈর্ঘ্য বাট সহ ২৫ ইঞ্চি, বাটের দৈর্ঘ্য ০৭ ইঞ্চি।

সংবাদ প্রকাশঃ ৩১০১২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ