জেমসের মামলায় বাংলালিংক কর্মকর্তাদের আদালতে হাজির হওয়ার নির্দেশ

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।। অনুমতি ছাড়া গান ব্যবহারের অভিযোগে মোবাইল অপারেটর বাংলালিংকের বিরুদ্ধে কপিরাইট আইনে মামলা করেছেন নগরবাউল জেমস ও ব্যান্ড দল মাইলসের হামিন আহমেদ।

বুধবার ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশের আদালতে মামলা করেন করেন তিনি।

আদালত জেমস ও হামিনের করা পৃথক দুটি মামলা আমলে নিয়ে বাংলালিংকের কর্মকর্তাদের হাজির হওয়ার জন্য সমন জারির নির্দেশ দিয়েছেন। আগামী ৩০ নভেম্বর মামলার পরবর্তী শুনানির দিন ঠিক করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত সরকারি কৌশলী তাপস কুমার। এদিন বেলা সাড়ে ১১টার দিকে আদালতে পৌঁছান জেমস।

আদালত সূত্রে জানা গেছে, মামলায় অনুমতি ছাড়া নগরবাউল জেমসের ছয়টি গান ব্যবহারের অভিযোগ আনা হয়েছে বাংলালিংকের বিরুদ্ধে। আর ব্যান্ড দল মাইলসের দুটি গান অনুমতি ছাড়া ব্যবহারের অভিযোগ আনা হয়েছে বাংলালিংকের বিরুদ্ধে।

মামলায় বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তাসহ প্রতিষ্ঠানটির পাঁচ কর্মকর্তাকে বিবাদী করা হয়েছে।

জানা গেছে, জেমসের অসংখ্য গান এখনও বিভিন্ন প্রতিষ্ঠান বিনা অনুমতিতে বাণিজ্যিক ব্যবহার করে আসছে। এসব বিষয়ে কোনও সুরাহা না পেয়েই এবার আইনের আশ্রয় নিয়েছেন জেমস।

এর আগে ১৯ সেপ্টেম্বর কপিরাইট আইনে মামলার আরজি নিয়ে একই আদালতে গিয়েছিলেন জেমস। আদালত তার মামলার আবেদন গ্রহণ না করে গুলশান থানায় মামলা করার নির্দেশ দিয়েছিল।

সংবাদ প্রকাশঃ ১০-১১-২০২১ খ্রীষ্টাব্দ (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like See More =আরো বিস্তারিত জানতে= লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email