জিপিএ-৫ প্রাপ্তিতে এবারও সেরা কসবা পৌর উচ্চ বিদ্যালয় 

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।    নিজস্ব প্রতিবেদক: জানান ====
সারা দেশে একযুগে প্রকাশিত মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ২০২১ পরীক্ষার ফলাফলে এবছরও জিপিএ-৫ প্রাপ্তিতে শ্রেষ্ঠত্ব দেখিয়েছে কসবা পৌর উচ্চ বিদ্যালয়। এবছর প্রতিষ্ঠানটি থেকে ৩৭জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। যা কসবা উপজেলার মধ্যে সবচেয়ে বেশি। ফলাফল পেয়ে আনন্দ উল্লাসে মেতে উঠেছে শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকেরা। প্রতি বছরই প্রতিষ্ঠানটি থেকে জেএসসি ও এসএসসিতে তাক লাগানো ফলাফল করে উপজেলায় অনন্য অবস্থান ধরে রেখেছে। গুণী-মেধাবী শিক্ষার্থী তৈরি ও ভালো ফলাফলের জন্য এ যেন অনন্য প্রতিষ্ঠান।
জানা যায়, ২০২১ সালের এসএসসি পরীক্ষায় কসবা পৌর উচ্চ বিদ্যালয় থেকে ২১৯জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। তারমধ্যে ২১৮জন পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ৩৭জন, এ গ্রেড পেয়েছে ৯৯ জন, এ- গ্রেড পেয়েছে ৩৭জন, বি গ্রেড পেয়েছে ২৭জন, সি গ্রেড ১৬জন এবং ডি গ্রেড পেয়েছে একজন। ফেল করেছে একজন। পাসের হার ৯৯ দশমিক ৫৪ শতাংশ।
কসবা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাফর আহম্মেদ বলেন, কসবা পৌর উচ্চ বিদ্যালয় বরাবরই ভালো ফলাফল করে আসছে। কসবা সরকারি বালক ও বালিকা উচ্চ বিদ্যালয় দুটির সাথে পাল্লা দিয়ে অনেক দূর এগিয়ে গেছে। উপজেলার অপেক্ষাকৃত কম মেধাবী শিক্ষার্থীদের ভর্তি করে নার্সিং করে এমন ভালো ফলাফল অবশ্যই প্রশংসনীয়। বিশেষ করে স্কুলের প্রধান শিক্ষকের ভূমিকা সত্যিই প্রশংসনীয় ও ধন্যবাদ পাওয়ার দাবীদার।
কসবা পৌর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবু ইউসুফ ভূইয়া সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ফলাফলে আমরা আনন্দিত। এবছর একজন শিক্ষার্থী ফেল করায় শতাভাগ পাস না হলেও জিপিএ-৫ প্রাপ্তিতে আমরা উপজেলায় অতীতের ন্যায় প্রথম স্থান অর্জন করেছি। এ ফলাফল সম্ভব হয়েছে আমাদের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের আন্তরিক প্রচেষ্টার মাধ্যমে। আমাদের স্কুল পরিচালনা কমিটির অনুপ্রেরণা ও শিক্ষক মন্ডলীর অক্লান্ত পরিশ্রমের কারনে সবসময় ভালো ফলাফল হয়ে আসছে। তিনি বলেন, উপজেলার মেধাবী শিক্ষার্থীরা কসবা সরকারি বালক ও বালিকা উচ্চ বিদ্যালয়ে ভর্তি হতে চায়। তাদের চেয়ে অপেক্ষাকৃত কম মেধাবী, অধিকাংশ অস্বচ্ছল ও গরীব শিক্ষার্থীদের আমরা ভর্তি করে পাঠদান ও নার্সিং করে ভালো শিক্ষর্থী ও মেধাবী হিসেবে গড়ে তুলি। শুধু জিপিএ-৫ বা ভালো ফলাফলেই নয়, সহশিক্ষা কার্যক্রম বা সাংস্কৃতিক, বিতর্ক ও ক্রীড়ার ক্ষেত্রেও কসবা পৌর উচ্চ বিদ্যালয় অনন্য উচ্চতায় রয়েছে। ভবিষ্যতে প্রতিষ্ঠানটি যাতে আরো ভালো কিছু করতে পারে সেজন্য সকলের সহযোগিতা কামনা করেন তিনি।সংবাদ প্রকাশঃ  ৩১-১২-২০২১ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email