জামালপুরের দেওয়ানগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণের কাজে বাঁধা, নির্মাণ কাজ বন্ধ

সিটিভি নিউজ।।     কামরুজ্জামান কানু  সংবাদদাতা জানান === # জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলার ১ নং ডাংধরা ইউনিয়নে সরকারি খাস জমিতে মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দেওয়া বিশেষ উপহার এর ঘর নির্মাণ কাজে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে । গত ২৮-এপ্রিল থেকে এখন অবধি ঘরের নির্মাণ কাজ বন্ধ আছে । স্থানীয় শরবত আলী সহ এলাকার কিছু প্রভাবশালীরা মিলে কাজ বন্ধ রেখেছে বলে জানা গেছে ।

সংস্লিষ্ট সূত্রে জানা যায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রায় সপ্তাহ খানেক আগে ভূমিহীন গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের আওতায় ডাংধরা ইউনিয়নের নিমাই মারী পূর্ব পাড়া গ্রামের কারখানা মৌজার ৭৩৪৯ নং দাগের খাসজমি নির্বাচন করে গাছপালা কেটে আগাছা পরিষ্কার করে বিভিন্ন অস্থায়ী স্থাপনা উচ্ছেদ করা হয় । কয়েকদিন আগে সেখানে ৫ টি ঘরের নির্মাণ কাজ শুরু হয় । খাস জমি উদ্ধার করে ঘরের নির্মাণকাজে প্রাথমিক দিকে সবাই সহযোগিতা করে, কিন্ত ঘরের কাজ এগোতে থাকলে স্থানীয় শরবত আলী নামে এক ব্যাক্তি উক্ত জমির মালিকানা দাবী করে । তিনি এবং স্থানীয় কিছু প্রভাবশালী ব্যক্তিদের সাথে নিয়ে উক্ত স্থানে সরকারি ঘর নির্মাণ কাজের বিরোধিতা করতে থাকে। মো: সরবত আলী জেলা প্রশাসক বরাবর একটি অভিযোগ নামা দাখিল করে সেখানে তিনি বলেন, স্থানীয় ইউপি চেয়ারম্যান এর সাথে আমাদের পূর্ব শত্রুতার সাধন করার জন্য আমাদের অপূরণীয় ক্ষতিসাধন করিতেছে। এবং জোরপূর্বক ভাবে বাড়িঘর ভেঙ্গে গাছপালা কেটে দিয়ে মাসুদ চেয়ারম্যান সাহেব গৃহহীন প্রকল্প উঠানোর চেষ্টা করিতেছেন।

এ বিষয়ে জনাব শাহ মো: মাসুদ চেয়ারম্যানের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার নামে যে বিষয়টি অভিযোগ করেছে সেটি সম্পূর্ণ মিথ্যা এবং বানোয়াট। এই বিষয়ের সাথে আমি কোন ভাবে জড়িত নয় সরকারি জমি সরকারি ঘর আমি চেয়ারম্যান হিসেবে যতটুকু দায়িত্ব পালন করার কথা ততটুকুই পালন করেছি।আরো জানা যায়, এডিসি এসে বিষয়টি সমাধান না করার আগ পর্যন্ত ঘরের নির্মাণ কাজ বন্ধ রাখার জন্য এক ইউনিয়ন আওয়ামীলীগ নেতা মিস্ত্রিদের নির্দেশ দেন।উদ্ভূত সমস্যাটি সমাধানের জন্য জেলা প্রশাসক মোর্শেদা জামানের নির্দেশে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ রফিকুল ইসলাম গতকাল ২৮ এপ্রিল বুধবার দুপুর ১২ টার দিকে ঘটনাস্থলে আসেন ।অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব ) মোঃ রফিকুল ইসলাম সহকারি কমিশনার ভূমি আসাদুজ্জামানকে সাথে নিয়ে ঘটনাস্থলে এসে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আজিজুর রহমান ,আওয়ামীলীগ নেতা রোকন উদ্দিন, শরবত আলী সহ স্থানীয় গণ্যমাণ্যদের সাথে নিয়ে দুই ঘন্টা ব্যাপি আলোচনা করে ঘরের নির্মাণ কাজ চালু রাখার নির্দেশ দিয়ে ঘটনাস্থল ত্যাগ করার পরেও নির্মাণকাজ চালু করতে পারেনি মিস্ত্রিরা । উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এনামুল হাসান জানিয়েছেন গতকাল থেকে এখন পর্যন্ত ঘরের নির্মাণকাজ বন্ধ রেখেছে বিষয়টি দেখতে আমরা সেখানেই যাচ্ছি ।জামালপুরের জেলা প্রশাসক মোর্শেদা জামান জানিয়েছেন যেখানে কাজ শুরু হয়েছে সেখান থেকে সরে আসার কোন সুযোগ নেই । কাজটি যেন সুন্দরভাবে হয় তিনি সবার সহযোগিতা কামনা করেন । ভূমিহীন গৃহহীনদের জন্য আশ্রয়ণ প্রকল্পের কাজ অব্যাহত থাকবে ।দেওয়ানগঞ্জ সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আসাদুজ্জামান জানিয়েছেন জমিটি নিষ্কণ্টক খাস জমি । আমরা কোন ব্যাক্তির জমিতে নয় সরকারি খাস জমিতে ঘর নির্মাণ করছি । কিন্তু একটি চক্র ইচ্ছাকৃতভাবে এই সরকারি ঘর নির্মাণ কাজে বিরাট প্রতিবন্ধকতা সৃষ্টি করছে।

সংবাদ প্রকাশঃ  ২৯২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ