জামালপুরের ইসলামপুরে দলিল লেখক সমিতির কমিটি নিয়ে বাড়িঘর ভাঙচুর থানায় অভিযোগ

সিটিভি নিউজ।।     কামরুজ্জামান কানু  সংবাদদাতা জানান ==   : জামালপুরের ইসলামপুর উপজেলা শাখা দলিল লেখক সমিতি নিয়ে দ্বন্দ্ব চরমে। নতুন কমিটি গঠনকে কেন্দ্র করে অনুমোদিত নতুন কমিটি’র সভাপতি ও সম্পাদকের বাড়ি ঘরে হামলা ও চেয়ার টেবিল ভাংচুরের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় ইসলামপুর থানা অভিযোগ দায়ের হয়েছে। ঘটনাটি ঘটেছে ১-জুন বিকালে।

অভিযোগের ও ঘটনার বিবরণে জানা যায়, গত ১৫মে বাংলাদেশ দলিল লেখক সমিতি ইসলামপুর উপজেলা শাখার মেয়াদ উত্তীর্ণ পুরাতন কমিটি বিলুপ্ত করে ১জুন মঙ্গলবার দলিল লেখক শামছুল হককে সভাপতি ও কাজী মো: শফিকুল ইসলাম সাহিদকে সাধারণ সম্পাদক করে ২১সদস্য বিশিষ্ট তিন বছর মেয়াদী নতুন কার্যকরি কমিটি অনুমোদন দেয় জামালপুর জেলা শাখা দলিল লেখক সমিতি।

এব্যাপারে সদ্য বিলুপ্ত কমিটি’র সভাপতি মোহন মিয়া অনুমোদিত নতুন কমিটিকে অ-বৈধ দাবী করে বলেন, জেলা কমিটি’র সাধারণ সম্পাদক ফরিদুল ইসলামের স্বাক্ষর ছাড়াই একটি অ-বৈধ কমিটি দিয়েছে। এটা আমরা মানিনা, আমরা বৈধভাবে একটি কমিটি জমা দিয়েছিলাম সেটি জেলা কমিটি অনুমোদন দেয়নি। এ ব্যাপারে জেলা দলিল লেখক সমিতি’র সাধারণ সম্পাদক ফরিদুল ইসলামের সাথে কথা হলে তিনি জানান, “আমি সাধারণ সম্পাদক আমি ইসলামপুর দলিল লেখক সমিতি’র ব্যাপারে কিছু জানিনা, অবৈধভাবে নতুন কমিটি অনুমোদন হয়েছে।”

এব্যাপারে উপরোক্ত অভিযোগ অস্বীকার করে জামালপুর জেলা শাখার সভাপতি আলহাজ্ব মো: জাহিদুল হক সেলিম জানান, জামালপুর জেলা দলিল লেখক সমিতি’র সাধারণ সম্পাদক ফরিদুল ইসলামকে নানান অনিয়েমের কারণে নোটিশ করে অব্যাহতি দেওয়া হয়েছে। বর্তমানে সমিতি’র ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্বে রয়েছে রাশেদুল হাসান নওশাদ। তাই বৈধভাবেই ইসলামপুর উপজেলা শাখা নতুন কমিটি অনুমোদন হয়েছে। একই ভাবে আমরা মেলান্দহ উপজেলা দলিল লেখক সমিতিও অনুমোদন দিয়েছি।

এদিকে আজ ১-জুন দলিল লেখক সমিতির নতুন কমিটি গঠনকে কেন্দ্র করেই অনুমোদিত নতুন কমিটি’র সভাপতি শামছুল হকের বাড়ি ঘরে হামলা ও সাবরেজিষ্ট্রার অফিস প্রাঙ্গণের চেয়ার টেবিল ভাংচুরে ঘটনা ঘটে। এ ব্যাপারে নতুন কমিটি’র সভাপতি শামছুল হকের ছেলে শাহ আলমের অভিযোগ,“আমার পিতা আজ জেলা থেকে ইসলামপুর সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখক সমিতি’র সভাপতি মনোনিত হওয়ার পর বিবাদীরা ক্ষিপ্ত হয়ে বিকালে আমাদের বসতবাড়ীতে হামলা, ভাঙচুর করে এবং আমার ভাই সোহেল রানার উপর এলোপাথারীভাবে আক্রমন করে আহত করে। আমার পিতা কমিটি থেকে অব্যাহতি না দিলে দেখে নেওয়ার হুমকি দেয়।”

নতুন কমিটি’র সভাপতি শামছুল হক ও সাধারণ সম্পাদক কাজী মো: শফিকুল ইসলাম সাহিদ জানান, জেলা কমিটি খোজঁ খবর নিয়ে আমাদের নতুন কমিটিতে রেখেছে। কমিটি গঠনে কোন অনিয়ম হয়নি। বাড়িতে হামলা ঘটনার ব্যাপারে জানান, সমিতি’র কোন সদস্য আমাদের বাড়িতে হামলা করেনি। স্থানীয় ও বহিরাগতরা হামলা করেছে।

এব্যাপারে থানায় অভিযোগ দেওয়া হয়েছে। ঘটনার পর অভিযোগ পেয়ে ইসলামপুর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। (অন্য ফাইল ফটো)

সংবাদ প্রকাশঃ  ০২২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ