জাতীয় স্মৃতিসৌধে মানুষের ঢল

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।    মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে বীর মুক্তিযোদ্ধাদের সাভার স্মৃতিসৌধে ফুল দিয়ে বিনম্র শ্রদ্ধা জানাচ্ছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। সূর্যোদয়ের পর থেকেই ঘর থেকে মানুষ বেরিয়েছেন বীর সন্তানদের শ্রদ্ধা জানাতে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সেখানে মানুষের ঢল নেমেছে।

শনিবার (২৬ মার্চ) সকালে জাতীয় স্মৃতিসৌধের শহীদ বেদীতে প্রথমে রাষ্ট্রপতি এবং পরে প্রধানমন্ত্রী পুষ্পস্তবক অর্পণ করেন। সকাল ৭টার দিকে প্রাঙ্গণটি সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হয়। এরপর বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন, প্রতিষ্ঠানসহ নানা বয়সের লোকজন ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

সরেজমিনে দেখা যায়, দুপুর ১২টার দিকেও জাতীয় স্মৃতিসৌধের দিকে ছিল মানুষের স্রোত। এতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের অনেকটা হিমশিম খেতে হয়। পুরো এলাকা ছিল গোয়েন্দা নজরদারিতে।

জাতীয় স্মৃতিসৌধে সকাল থেকে বীর মুক্তিযোদ্ধারাসহ আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, জাকের পার্টি, ছাত্রলীগ, যুবলীগ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ছাত্র মৈত্রী, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ), ঢাকা সাংবাদিক ইউনিয়নসহ নানা সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

জাতীয় স্মৃতিসৌধের দায়িত্বে থাকা উপসহকারী-প্রকৌশলী মিজানুর রহমান মিজান বলেন, স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর জাতীয় স্মৃতিসৌধ উম্মুক্ত করা হয় সাধারণ মানুষের জন্য। এরপরই নামে মানুষের ঢল। তবে বিকেলে মানুষের চাপ আরও বাড়তে পারে। আমরা সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করেছি।

সংবাদ প্রকাশঃ  ২৬-০৩-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email