জাতীয় সংসদে বাজেট অধিবেশন শুরু

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।        একাদশ জাতীয় সংসদের ২০২০-২০২১ অর্থবছরের বাজেট অধিবেশন শুরু হয়েছে৷ বুধবার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বিকাল ৫টায় অধিবেশন শুরু হয়।

১২ কার্যদিবসের এবারের বাজেট অধিবেশনে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বিকাল ৩টায় ২০২০-২১ অর্থবছরের বাজেট উত্থাপন করছেন।

এবারের বাজেটের আকার হতে পারে ৫ লাখ ৬০ হাজায় কোটি টাকারও বেশি। বাজেট পেশের পর ১২ ও ১৩ জুন সাপ্তাহিক ছুটি অধিবেশনের মুলতবি থাকবে। ১৪ ও ১৫ জুন ২০১৯-২০২০ অর্থ বছরের সম্পূরক বাজেটের ওপর আলোচনা এবং সম্পূরক বাজেট পাস করা হতে পারে।

১৬ জুন প্রস্তাবিত সাধারণ বাজেটের ওপর আলোচনা শুরু হবে। ২৯ জুন সোমবার বাজেটের ওপর সমাপনী আলোচনা হবে এবং অর্থবিল আকারে পাস হবে। করোনা পরিস্থিতিতে এবার সংসদে গিয়ে বাজেট অধিবেশন কাভার করার ক্ষেত্রে সংসদ ভবন সচিবালয় থেকে নিরুৎসাহিত করা হয়েছে।

পাশাপাশি অধিবেশনে ৩৫০ জন সাংসদের জায়গায় অংশ নিয়েছেন ৮০ থেকে ৯০ জন সাংসদ৷ করোনা মহামারী পরিস্থিতিতে বিশেষ সতর্কতার অংশ হিসেবে সংসদ সদস্যদের অংশ গ্রহণ নিশ্চিত করছেন চীফ হুইপ৷ বিশেষ করে বয়স্ক সাংসদদের না আসার জন্য আগে থেকে নিরুৎসাহিত করা হয়েছে।

প্রতিদিন সংসদ অধিবেশন সকাল ১০টায় শুরু হয়ে চলবে বেলা দেড়টা পর্যন্ত।  সংবাদ প্রকাশঃ  ১০-৬-২০২০ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTV NEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন।  CTVNEWS24  See More সিটিভি নিউজ।। =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন

Print Friendly, PDF & Email