জাতীয় পুরস্কার প্রাপ্ত মৎস্য উদ্যোক্তা হাজী সিদ্দিক চৌধুরী আর নেই

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

কুমিল্লায় জাতীয় পুরস্কারপ্রাপ্ত মৎস্য উদ্যেক্তা, বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব ছিদ্দিক মিয়া চৌধুরীর নামাজে জানাজা গত সোমবার বাদ জোহর নগরীর ২৭ নং ওয়ার্ডের চৌয়ারা এলাকার নোয়াগ্রামে অনুষ্ঠিত। জানাজা নামাজে শোকার্ত মানুষের ঢল নামে।

সিটিভি নিউজ।।   এম.এইচ মনির   নিজস্ব প্রতিবেদক জানান ==
কুমিল্লা চৌয়ারা এলাকার বিশিষ্ঠ সমাজ সেবক, রেডিয়েন্ট গ্্রুপের প্রতিষ্ঠাতা, বাংলাদেশে কার্প জাতীয় মৎস্য চাষের প্রবাদপুরুষ খ্যাত জাতীয় পুরস্কার প্রাপ্ত সফল মৎস্য উদ্যোক্তা সিদ্দিক মিয়া চৌধুরী (৭৫) আর নেই। গত রবিবার (২৮ মার্চ) রাত ১১ টা ৪০ মিনিটে রাজধানীর ইউনাইটেড হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গত সোমবার বাদ জোহর মরহুমের নিজ বাড়িতে জানাজা শেষে নিজ গ্রাম নোয়াগ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এলাকায় দানবী বীর খ্যাত আলহাজ্ব সিদ্দিক মিয়া চৌধুরীর জানাজা নামাজে শোকার্ত মানুষের ঢল নামে।
জানা যায়, সফল মৎস্য উদ্যেক্তা আলহাজ¦ সিদ্দিক মিয়া চৌধুরী দীর্ঘদিন হার্টের রোগে ভুগছিলেন। কিছুদিন আগে ব্রেইন স্ট্রোক করেন। গত রবিবার রাতে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যকালে তিনি ৩ পুত্র ও ৬ কন্যা, নাতি-নাতনী, আত্মীয় স্বজন, বহু শুভাকাঙ্খি ও গুনগ্রাহি রেখে গেছেন। আলহাজ¦ সিদ্দিক মিয়া চৌধুরী আদর্শ সদর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মাকসুদুর রহমান টিটুর শশুর।
মৎস চাষে জাতীয় ভাবে পুরস্কারপ্রাপ্ত সফল ব্যবসায়ী সিদ্দিক মিয়া চৌধুরী এলাকার সমাজসেবায় বেশ অবদান রেখেছেন। মসজিদ মাদ্রাসা,ইসলামী ওয়াজ মাহফিল, অসহায়দের বিয়ে সাদি সহ যে কোন সামাজিক অনুষ্ঠানে নিঃস্বার্থ ভাবে তিনি দান করতেন। একজন দানবীর হিসেবে চৌয়ারা এলাকা সর্বজন শ্রদ্ধেয় ব্যাক্তিত্ব ছিলেন সিদ্দিক মিয়া চৌধুরী । তিনি বৃহত্তর চৌয়ারার মানব কল্যাণমূখি সংস্থা “চৌয়ারা ওয়েলফেয়ার ফাউন্ডেশন “এর উপদেষ্ঠা ছিলেন। এছাড়া নোয়াগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক সভাপতি ছিলেন তিনি।
এদিকে আলহাজ¦ সিদ্দিক মিয়া চৌধুরী মৃত্যর খবর পেয়ে রাজনৈতিক, সামাজিক ও এলাকার বিভিন্ন পেশার বিশিষ্ট জনেরা মরহুমের বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের সমবেদনা জানান। গভীর শোক প্রকাশ করেছেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দির বাহার এমপি ও সাধারন সম্পাদক আরফানুল হক রিফাত,যুগ্ম সাধারন সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীর সহ রাজনৈতিক-সামাজিক সংগঠন সহ জেলার বিভিন্ন ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ ও বিশিষ্ঠজনেরা।
গত সোমবার বাদ জোহর জানাজা নামাজের আগে মরহুমের রুহের মাগফেরাত কামনা ও কর্মময় জীবন নিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সদর দক্ষিন উপজেলা পরিষদ এর ভাইস-চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল হাই বাবলু সহ বিশিষ্টজনেরা।

সংবাদ প্রকাশঃ  ৩০২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email