চরম উত্তেজনা : পুলিশ মোতায়েন জুমার খুতবাকে কেন্দ্র করে মাদরাসা ভাংচুর : আহত ১১

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

কুমিল্লার মুরাদনগর উপজেলার কুরুন্ডী ফোরকানিয়া মাদরাসা ও হামলায় আহত কয়েকজন।

সিটিভি নিউজ।।        ফয়জুল ইসলাম ফয়সাল মুরাদনগর থেকে : ===========
কুমিল্লার মুরাদনগরে জুমার নামাজের খুতবাকে কেন্দ্র করে মাদরাসা, বাড়িঘর ও দোকান ভাংচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় দু’পক্ষের অন্তত: ১১ জন আহত হয়েছে। শনিবার সকাল আনুমানিক ৮টায় উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন বাঙ্গরা পশ্চিম ইউনিয়নের কুরুন্ডী গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
সরেজমিনে গিয়ে দু’পক্ষের লোকজনের সাথে কথা বলে জানা যায়, ষষ্ঠ ধাপের ইউপি নির্বাচন অনুষ্ঠিত হওয়ার ৭ মাস অতিবাহিত হলেও সাবেক ইউপি সদস্য নূরুল ইসলাম ও নির্বাচিত সদস্য সবুজ মিয়ার দ্বন্দ্ব এখনো শেষ হয়নি। নির্বাচনী সেই প্রতিহিংসার জেরে ইউপি সদস্য সবুজ মিয়া গত কুরবানীর ঈদের নামাজ ঈদগাহে পড়তে বাধাঁ দেয় নূরুল ইসলামের পরিবারের লোকজনকে। তখন তারা ঈদের নামাজ মসজিদে আদায় করতে সভাপতি মুক্তিযোদ্ধা শাহজাহানের অনুমতি নিলেও সবুজ মিয়ার লোকজন মসজিদে তালা ঝুলিয়ে দেয়। কোন উপায় না পেয়ে একই এলাকার কুরুন্ডী ফোরকানিয়া মাদরাসায় ঈদের নামাজ আদায় করে তারা। এরপর থেকে সেখানেই জুম্মাসহ সকল নামাজ আদায় করেন নূরুল ইসলামের পরিবারের লোকজন। মাদরাসা ও মসজিদ কাছাকাছি হওয়ায় গত ১৯ আগষ্ট (শুক্রবার) জুমার খুতবাকে কেন্দ্র করে আবারো দু’পক্ষের লোকজনের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। পরে বিষয়টি নিষ্পত্তির লক্ষে ২৬ আগষ্ট (শুক্রবার) রাতে দু’পক্ষের লোকজন নিয়ে বসেন স্থানীয় ইউপি চেয়ারম্যান বাহার খাঁন। সেখান থেকে ফেরার পথে দু’পক্ষের লোকজনের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। তারই জের ধরে শনিবার সকাল ৮টার দিকে ইউপি সদস্য সবুজ ও তার লোকজন নূরুল ইসলামের ভাই ইউনুছের বাড়ি, দোকান ও কুরুন্ডী ফোরকানিয়া মাদরাসায় হামলা চালিয়ে ভাংচুর করে। এ সময় নূরুল ইসলামের লোকজন প্রতিবাদ করতে আসলে দেশীয় অস্ত্রের আঘাতে দু’পক্ষের অন্তত: ১১ জন আহত হয়। গুরতর আহত তিনজনকে মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
এ দিকে ঘটনার খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আলাউদ্দিন ভূইয়া জনি ও বাঙ্গরা বাজার থানার ওসি কামরুজ্জামান তালুকদার ঘটনাস্থল পরিদর্শন করেন উভয় পক্ষকে শান্ত থাকার পরামর্শ দেন।
কুরুন্ডী মসজিদ কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা শাহজাহান বলেন, নির্বাচনকে কেন্দ্র করেই তাদের দু’পক্ষের মধ্যে এই দ্বন্দ্ব। আমিসহ অনেকেই বহুবার চেষ্টা করেও সমাধান করতে পারিনি। এই ঘটনার পরেও যদি কোন সমাধান না হয় তাহলে এটি দু’পক্ষের মাঝে ভয়াবহ রূপ ধারণ করবে।
বাঙ্গরা পশ্চিম ইউপি চেয়ারম্যান বাহার খাঁন বলেন, বিষয়টি নিয়ে শুক্রবার রাতে বসে ছিলাম, কিন্তু কোন সমাধান করতে পারিনি।
বাঙ্গরা বাজার থানার ওসি কামরুজ্জামান তালুকদার বলেন, বিষয়টি জানতে পেরে ঘটনাস্থল পরিদর্শন করে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ বিষয়ে লিখিত অভিযোগ পাইনি, পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। সংবাদ প্রকাশঃ  ২৭-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email