কৃষকের ধান কেটে সহায়তা করলেন ছাত্রলীগের কর্মীদের নিয়ে সাংসদ কন্যা ডরিন

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।   মানিক ঘোষ     নিজস্ব প্রতিনিধি  =========
নেতা কর্মীদের নিয়ে কাঠফাটা রোদে মাঠের ধান কেটে গুছিয়ে মানবিকতার পরিচয় দিলেন সাংসদ কন্যা ছাত্রলীগ নেত্রী মুমতারিন ফেরদৌস ডরিন। তিনি বুধবার বেলা ১১ টার দিকে ছাত্রলীগের নেতা কর্মীদের নিয়ে উপজেলার ভাটাডাঙ্গা গ্রামের মাঠে এক দরিদ্র কৃষকের এক বিঘা জমির ধান কেটে সহায়তা করেছেন। এ সময়ে উপজেলা ও পৌর ছাত্রলীগের অর্ধশত নেতা কর্মীরা ওই ধান কর্তনে অংশ নেয়। ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা শাখার সাবেক ছাত্রী বিষয়ক সম্পাদিকা ডরিন ঝিনাইদহ-৪ কালীগঞ্জ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের ছোট কন্যা।
উপজেলার রায়গ্রাম ইউনিয়নের ভাটাডাঙ্গা গ্রামের কৃষক সামাদ বিশ^াসের ক্ষেতে ধান কাটতে আসা ছাত্রলীগের নেতাকর্মীরা জানায়, এখন কালবৈশাখীর ঝড় বৃষ্টির সময়ে ধান কাটা শ্রমিক সংকট চলছে। বেশি মজুরি দিয়েও শ্রমিক মিলছে না। কিন্তু মাঠে মাঠে পাকা ধান দুলছে। সময়মত ধান কেটে ঘরে তুলতে না পারলে ঝড় বৃষ্টির কবলে পড়ে কৃষক সর্ব্বশান্ত হতে পারে। তাই দরিদ্র কৃষকেরা পাশে দাড়াতেই প্রখর রোদের মধ্যেই ছাত্রলীগের কর্মীরা এগিয়ে এসেছেন।

ভ’ক্তভোগী কৃষক সামাদ বিশ^াস তার প্রতিক্রিয়া জানাতে গিয়ে আবেগাআপ্লুত হয়ে বলেন, বেশি শ্রমিক ও অর্থ ব্যায় করে ধান কাটার সামর্থ্য তার নেই। এখন প্রায় প্রতিদিনই ঝড় বৃষ্টি হচ্ছে। ধান কেটে ঘরে তুলতে না পারলে হয়ত সর্বনাশ হতে পারে। ঠিক এমনি মুহুর্ত্বে ছাত্রলীগের ছেলেরা এসে তার ধান কেটে গুছিয়ে দিয়ে যে উপকার করল তা তিনি জীবনেও ভুলতে পারবেন না।

ছাত্রলীগের কর্মীদের নিয়ে মাঠে ধান কাটতে আসা মুমতারিন ফেরদৌস ডরিন জানান, বাংলাদেশ ছাত্রলীগ সব সময়ই অসহায় মানুষের পাশে থাকে। এখন মাঠে মাঠে বোরো পাকা ধান। শ্রমিক সংকটে অনেক দরিদ্র কৃষক ধান কাটতে পারছে না। এ মুহুত্বে ছাত্রলীগের কর্মীরা ওই দরিদ্র কৃষকের পাশে থেকে তার মাঠের ধান কেটে একটু সহায়তা করেছে মাত্র। তিনি আরো জানান, ৩/৪ দিন আগেও কালবৈশাখীর ঝড় বৃষ্টির কবলে অনেক কৃষক ক্ষতিগ্রস্থ হয়েছেন। তাই অসহায় কৃষকদের পাশে দাড়াতেই ছাত্রলীগের নেতা কর্মীরা এমন সহায়তার কাজটি অব্যহত রাখবেন বলেও তিনি যোগ করেন।

সংবাদ প্রকাশঃ ২৭০৪২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like>  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

Print Friendly, PDF & Email