কুসিক নির্বাচন নিয়ে হিজরাদের সংবাদ সম্মেলন

সিটিভি নিউজ।।        কুমিল্লা প্রতিনিধি।।
কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে প্রচার-প্রচারণা  নিয়ে সংবাদ সম্মেলন করেছে  শতাধিক ট্রান্সজেন্ডার (হিজরা) ।  সিটি করপোরেশনের কর্মচারী হিজরাদের দিয়ে প্রচারনার অভিযোগ সাক্কুর বিরুদ্ধে।
বুধবার বেলা সাড়ে ১১ টায় কুমিল্লা প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে হিজরাদের (ট্রান্সজেন্ডারদের) দলনেতা নাদিরা হিজরা বলেন, কয়েকদিন আগে ফেইসবুকে দেখলাম কয়েকজন হিজরা নেচে গেয়ে বলছিলো তারা মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কুর জন্য কাজ করছে। কারন সাক্কু তাদেরকে আশ্বস্ত করেছে এবার নির্বাচিত হলে ট্রান্সজেন্ডারদের কর্মসংস্থান করে দিবেন।
আমাদের প্রশ্ন হলো ওরা কারা যারা নিজেদেরকে হিজরা পরিচয় দিয়ে প্রচারনা করছে। আমরা ওই প্রচারণার নিন্দা জানাই। কারন হিজড়াদের মূল সংগঠন হলো আমার সংগঠন। ২০১৩ সালে আমার সংগঠনের আনুষ্ঠানিক পথচলা শুরু করে।
সংবাদ সম্মেলনে ট্রান্সজেন্ডাররা দাবী করেন বিগত সময়ে কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দীন বাহার তাদেরকে বিভিন্নভাবে সহযোগিতা করেছেন। যদি দরকার হয় আমরা হাজি বাহারের পক্ষে কাজ করবো।
দলনেতা নাদিরা হিজরা বলেন, আমরা পৌনে চারশ হিজরা আছি এই শহরে। আমাদের সংগঠন আছে। যারা সংগঠন বিরোধী তারা সুবিধাভোগী। ওরা চাঁদাবাজ। বিভিন্ন হাট বাজারে চাঁদাবাজি করে।
আরেক দলনেতা প্রেরনা হিজরা বলেন, আমি এই সংবাদ সম্মেলনে বলবো যারা হিজড়া সেজে কোন প্রার্থীর পক্ষে প্রচারণা করে তাদের আসল পরিচয় বের করে  পুলিশ যেন গ্রেফতার করে।
গত ১ জুলাই নেচে-গেয়ে উল্লাস করে ভোট চেয়েছিলেন একদল ট্রান্সজেন্ডার। নিজেরাই গান পরিবেশন করে মেয়র প্রার্থী সাক্কুর পক্ষে  ভোট চেয়েছেন। ওই দিন নাগিন হিজড়া নামে এক ট্রান্সজেন্ডার বলেছিলেন আমরা সাক্কু ভাইয়ের পক্ষে প্রচারণা করছি কারন আমাদের দুঃসময়ে সাক্কু ভাই আমাদের পাশে ছিলেন। এবার নির্বাচিত হলে তিনি আমাদেরকে কর্মসংস্থানের ব্যবস্থা করবেন বলে আশ্বস্ত করেন। আমরাও চাই না কারো কাছে হাত পেতে চলতে।

ওই দিনের প্রচার- প্রচারনার প্রতিবাদ জানিয়ে বুধবার এই সংবাদ সম্মেলনের আয়োজন করেন হিজরা জনগোষ্ঠী।এসময় দলনেতা  অন্যন্যা হিজড়া,  আঙুরি হিজড়াসহ শতাধিক ট্রান্সজেন্ডাররা উপস্থিত ছিলেন।সংবাদ প্রকাশঃ  ০৮-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ