কুমিল্লা-৫ আসন উপ-নির্বাচনে নৌকার মাঝি হতে চান অধ্যক্ষ মোহাম্মদ আলী খান চৌধুরী মানিক

সিটিভি নিউজ।।  তাপস চন্দ্র সরকার  সংবাদদাতা  জানান ===  কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) উপ-নির্বাচনে নৌকার মাঝি হওয়ার ইচ্ছা পোষণ করেছেন অধ্যক্ষ মোহাম্মদ আলী খান চৌধুরী মানিক।
অধ্যক্ষ মোহাম্মদ আলী খান চৌধুরী মানিক এ প্রতিনিধিকে মুঠোফোনে বলেন- ১৯৮১ সাল থেকে রাজনীতিতে আমার হাতে খড়ি, তখন ফকির বাজার হাই স্কুলের নিউ টেন এ ছাত্র। তখন বিরোধী দলের নৌকার প্রার্থী ছিলেন ড. কামাল হোসেন। হোস্টেল থেকে ড. কামাল হোসেনের নৌকার মিটিংয়ে যাওয়ার অপরাধে হোস্টেল থেকে বহিস্কার হই। এই হলো রাজনীতিতে হাতে খড়ি। ১৯৮২ সালে এসএসসি পাশ করার পর কুমিল্লা সরকারী কলেজে ভর্তি হয়ে আতিক-মনজু পরিষদ কর্মী হিসাবে যোগ দেই। প্রথম দিন সাবেক রেলপথ মন্ত্রী মুজিব ভাই ও অ্যাড সৈয়দ রেজাউর রহমান ভাই এর সাথে ঐ দিন সাক্ষাৎ করি কলেজের পার্শ্বে পিপাসা হোটেলে। তখন সেখানে বঙ্গবন্ধুর আদর্শের ব্যাপারে আলোকপাত করেন। ছাত্রনেতা মনজু ভাই, জাকির ভাই, পার্থ সারথি দত্ত আমাকে ঐখানে নিয়ে যান। কলেজের সহ সম্পাদক, পরে কুমিল্লা জেলা কমিটির সদস্য মনোনীত হই। ১৯৮৪ সালে এইচএসসি পাশ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভূগোল বিষয়ে ভর্তি হই।
এখানেও সভাপতি হিসাবে দায়িত্ব পালন করি।  তিনি বলেন আমি জাতীয় শিক্ষক নেতা, পেশাজীবী সমন্বয় পরিষদের যুগ্ম-মহাসচিব, বাংলাদেশ ছাত্রলীগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সাবেক সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য, বাংলাদেশ আওয়ামী যুবলীগ নানক আজম কমিটির সাবেক কেন্দ্রীয় সদস্য এবং ওমর ফারুক চৌধুরী ও হারুন রশীদ কমিটির সাবেক কেন্দ্রীয় সদস্য ছিলাম। আমি ৯০ এরশাদ বিরোধী আন্দোলনে ঢাকার রাজপথে পুলিশ কর্তৃক নির্যাতিত হয়েছি এবং অনেক দিন ঢাকা মেডিক্যাল কলেজে ৩১ নম্বর ওয়ার্ডে ভর্তি ছিলামএবং ২০০৪সালের ২১ আগস্ট শহীদ নুর হোসেন, রাউফুন বসুনিয়া, ফাত্তাহ  রাজপথের প্রতিটি আন্দোলন সংগ্রামে মিছিলের অংশগ্রহণসহ ১/১১ পরে পেশাজীবীদের আন্দোলনেও প্ৰথম সারিতে থেকে  আন্দোলনে শরিক ছিলাম। এ ছাড়া আমি বুড়িচং ফকির বাজার হাই স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির  সাবেক সভাপতি, ফকির বাজার সুন্নিয়া দাখিল মাদ্রাসার গভর্নিং বডির বর্তমান সভাপতি এবং নবম, দশম ও একাদশ জাতীয় সংসদের বাংলাদেশ আওয়ামীলীগের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য ছিলাম। তৎসময়ে পেশাজীবি সমন্বয় পরিষদের আহ্বায়ক ছিলেন প্রফেসর ড. আ আ স আরেফিন সিদ্দিক এবং  প্রেসিডিয়াম সদস্য ছিলেন শ্রদ্ধে়য় সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী, প্রফেসর ডা: কামরুল হাসান খান, প্রয়াত আলতাফ মাহমুদ, ওমর ফারুক, শাবান মাহমুদ, ড. কাজী ফারুক আহমেদ প্রশিকা, ডা: ইকবাল, অ্যাড এ এম আমিন উদ্দিন, বিচারপতি এম ইনায়েতুর রহিম, কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম, অর্থনীতি বিদ ড. আবুল বারাকাত । এ ছাড়া আমি বে-সরকারী শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টের ও অবসর সুবিধা বোর্ডের মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক মনোনীত সদস্য হয়ে তিন টার্ম ৯ বছর অত্যন্ত সুনামের সহিত দায়িত্ব পালন করি এবং  ঘাতক দালাল নির্মূল কমিটি, বুড়িচং উপজেলা শাখা আহব্বায়ক হিসেবে দায়িত্ব পালন করি। তা-ছাড়া আমি নবম, দশম ও একাদশ নির্বাচন বাংলাদেশ আমার আদর্শের সংগঠন, আমার জীবন যৌবনের সকল বিনিয়োগের জাগা বাংলাদেশ আওয়ামীলীগের কুমিল্লা-৫  (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) এলাকা থেকে নৌকার মাঝি হতে চেয়েছিলাম কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সাবেক আইন মন্ত্রী সদ্য প্রয়াত এডভোকেট আবদুল মতিন খসরু ভাইকে মনোনয়ন দিয়েছিলেন; আমি পাইনি। তিনি বলেন- আমার সারাজীবনের দলের প্রতি আনুগত্য, নির্যাতিত হিসাবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার আমাকে বুড়িচং ব্রাহ্মণপাড়া মানুষের সেবা করার সুযোগ দিবেন বলে আমারর শতভাগ বিশ্বাস।
তিনি আরও বলেন- আমি পরিশেষে বলতে চাই গত ৩৫ বছরের
কর্মকাণ্ড বিচার বিশ্লেষণ করে  সিদ্বান্ত দিবেন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার  যে কোন সিদ্ধান্তের প্রতি আমি অনুগত ছিলাম, আছি থাকবো। গত ৩৫ বছরে আমি সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হয় এমন কোনো কাজ, চাকুরী, টেন্ডার বাজি, মাদক,  নিয়োগ থেকে যেকোনো বাণিজ্যের সাথে জড়িত ছিলাম কি না আইন শৃঙ্খলা বাহিনীর মাধ্যমে খুঁজ নেবার অনুরোধ করছি।
সুন্দর, শান্তি ও শিক্ষা সম্প্রীতির বুড়িচং-ব্রাহ্মণপাড়া  শেখ হাসিনার দুর্গকে আরো
বিকশিত করবো। বুড়িচং-ব্রাহ্মণপাড়ার সাড়ে চার লাখ জনগোষ্ঠীর নিকট আমার আহ্বান একবার আমাকে সুযোগ দিয়ে  বুড়িচং-ব্রাহ্মণপাড়াবাসীর সম্মান রক্ষায় ঢাকার রাজপথে যেমন শেখ হাসিনার ভানগার্ড হিসাবে আমার সর্বোচ্চ শ্রম মেধা বিনিয়োগের করবো।
অধ্যক্ষ মোহাম্মদ আলী আরও বলেন- আমি ইন্ডিয়া, নেপাল রোভার স্কাউটের প্রধান নেতা হিসাবে বাংলাদেশের নেতৃত্ব দিয়েছি এবং নেপালের প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করে বাংলাদেশের রোভার স্কাউটের শুভেচ্ছা পৌঁছে দিয়েছি। সভাপতি বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ। আমি জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্টের আহব্বায়ক, সাধারন সম্পাদক, বাংলাদেশ কারিগরি কলেজ শিক্ষক সমিতি। প্রেসিডিয়াম সদস্য, বঙ্গবন্ধু ফাউন্ডেশন বাংলাদেশ চ্যাপ্টার। আজীবন সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয় রেজিস্টার্ড গ্রাজুয়েট। আজীবন সদস্য, বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চল। আজীবন সদস্য বাংলাদেশ স্কাউটস ঢাকা জেলা রোভার। দাতা সদস্য ফকির বাজার হাই স্কুল অ্যান্ড কলেজ বুড়িচং, কুমিল্লা এবং দাতা সদস্য ফকির বাজার ইসলামিয়া দাখিল মাদ্রাসা। সাবেক সভাপতি,ব৮২ ফ্রেন্ডস ক্লাব, ফকির বাজার বুড়িচং কুমিল্লা। অনেক স্কুল, কলেজ, মাদ্রাসা, এতিমখানা, প্রাইমারি স্কুল, কিন্ডার গার্টেনের  স্কুলসহ যেকোন বিপদ আপদে নিজ উদ্যোগে পাশে থাকি। ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধুর জন্য দোয়াসহ সামাজিক, সংস্কৃতিক কর্মকাণ্ডে জড়িত আছি। আমি বি টি ভি, চ্যানেল আই,  NHR টিভি, জাতীয় মানবাধিকার  সোসাইটি চেয়ারম্যান, প্রফেসর নজরুল ইসলাম তামি, গ্রীন টিভি, অভি চৌধুরী উপস্থাপিত, প্রবাস দর্পণ (লন্ডন থেকে প্রকাশিত) সাংবাদিক রুপ চাঁদ দাস রূপকের উপস্থাপনায় অনুষ্ঠানটি সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ড খু্ব সাহসিকতার সাথে তুলে ধরেছি। সাবেক আইনমন্ত্রী মরহুম এডভোকেট আবদুল মতিন খসরু ভাইয়ের স্নেহধন্য ছায়াসঙ্গী ছিলাম। আমি বিগতদিনে বুড়িচং-ব্রাহ্মণপাড়ায় খসরু ভাইয়ের সাথে প্রতিটি প্রোগ্রামে সময় সময় অংশগ্রহণ করেছি। তিনি বলেন- বাংলাদেশের সাবেক সফল আইনমন্ত্রী এডভোকেট মরহুম আবদুল মতিন খসরু ভাইয়ের রেখে যাওয়া বুড়িচং-ব্রাহ্মণপাড়া যেনো শান্তি সমৃদ্ধি বজায় রেখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তনয়া মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আদর্শ ধারন করে বুড়িচং-ব্রাহ্মণপাড়ার আপামর জনসাধারণের সেবা করতে চাই। তাই জাতি-বর্ণ-ধর্ম নির্বিশেষে বুড়িচং-ব্রাহ্মণপাড়াবাসীর দোয়া, আশীর্বাদ ও সার্বিক সহযোগিতা কামনা করেন অধ্যক্ষ মোহাম্মদ আলী খান চৌধুরী মানিক। তিনি  ১৯৮২ ফকির বাজার হাই স্কুল থেকে এসএসসি  এবং ১৯৮৪ কুমিলা সরকারি কলেজ এইচএসসি পাস করে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি (অনার্স), এমএসসি এবং এমফিল, জাতীয় বিশ্ববিদ্যালয়। বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ, বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউট। অধ্যক্ষ মোহাম্মদ আলী বর্তমানে ঢাকা বঙ্গবন্ধু কারিগরি ও বাণিজ্য কলেজে অধ্যক্ষ হিসেবে কর্মরত আছেন। তাঁর স্ত্রী শামীমা রহমান চৌধুরী ঢাকা একটি বে-সরকারী কলেজের আইসিটি সহকারী অধ্যাপক এবং বড় মেয়ে সালসবিল আলী চৌধুরী
ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি থেকে পরিবেশ বিজ্ঞানে অনার্স শেষ করেছে। সে ও লেভেল ও এ লেভেল শেষ করে ওখানে ভর্তি হয়েছে এবং ছোট মেয়ে তাসিন আলী চৌধুরী Hsc engish ভার্সনে পড়ছে
ছেলে  মোবাস্বির আলী খান চৌধুরীও ইংলিশ ভার্সন এ বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ পড়ছে। আমার শ্বশুড় জনাব ফজলুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অনার্স মাস্টার্স, buet থেকে এম ইউ আর পি থেকে মাস্টার্স করে সিনিয়র প্লানার, নগর উন্নয়ন অধিদপ্তরের কর্মরত ছিলেন। তাঁর চাচা আলী  আজগর খান চৌধুরী মোসলেম ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা। তিনি টি অ্যান্ড টি বিভাগে কর্মরত ছিলেন।
সাবেক সফল আইনমন্ত্রী এডভোকেট মরহুম আবদুল মতিন খসরু ভাইয়ের রেখে যাওয়া বুড়িচং-ব্রাহ্মণপাড়া যেনো শান্তি সমৃদ্ধি বজায় রেখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তনয়া মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আদর্শ ধারন করে বুড়িচং-ব্রাহ্মণপাড়ার আপামর জনসাধারণের সেবা করতে চাই। তাই জাতি-বর্ণ-ধর্ম নির্বিশেষে বুড়িচং-ব্রাহ্মণপাড়াবাসীর দোয়া, আশীর্বাদ ও সার্বিক সহযোগিতা কামনা করেন অধ্যক্ষ মোহাম্মদ আলী চৌধুরী মানিক।
এ বর্ষিয়ান নেতা ১৯৬৭ সালের ১৭ জুলাই কুুুুমিল্লা জেলার বুড়িচং উপজেলাধীন ফকির বাজার সংলগ্ন লোহাই মুড়ি গ্রামের পিতা আকবর আলী খান চৌধুরী এবং মাতা আফিয়া খাতুন চৌধুরীর ঘর আলোকিত করে জন্মগ্রহণ করেন। তিনি বর্তমানে পরিবার পরিজন নিয়ে ঢাকা ৮৪/৮, ভাষানটেক বসবাস করছেন।
উল্লেখ যে, গত ১৪ এপ্রিল বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতি মন্ডলীর সদস্য ও বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি এবং কুমিল্লা-৫ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য এডভোকেট আবদুল মতিন খসরু বৈশ্বিক মহামারী করোনাভাইরাস এ আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করায় এ আসনটি শূন্য হয়।সংবাদ প্রকাশঃ  ৩০২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ