কুমিল্লা সিটি কর্পোরেশনের  করোনা টিকা নিয়েছে ৯৮ ভাগ শিশু 

সিটিভি নিউজ ।।     নেকবর হোসেন   কুমিল্লা প্রতিনিধি  জানান =====
কুমিল্লায় ৯৮ ভাগ শিক্ষার্থীদের মধ্যে করোনার টিকাদান সম্পন্ন হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী কুমিল্লা মহানগরের ৫ থেকে ১১ বছরের শিশু শিক্ষার্থীদের টিকাদান কর্মসূচি বাস্তবায়ন করা হয়।
জেলা স্বাস্থ্য বিভাগের সহায়তায় কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকার ২৭টি ওয়ার্ডে ২০৯টি সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিশু শিক্ষার্থীদের টিকা দেওয়া হয়। টিকাদান কর্মসূচির আওতায় সিটি কর্পোরেশন এলাকায় ২০৯টি শিক্ষাপ্রতিষ্ঠানে ৪৭ হাজার ৬১৮ জন শিক্ষার্থীর মধ্যে ৪৬ হাজার ৪২৯ জন শিশু শিক্ষার্থীকে করোনার টিকা দেওয়া হয়েছে।
জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, ৫ থেকে ১১ বছর শিশু শিক্ষার্থীদের মধ্যে ২৫ হাজার ১৬৫ জনের মধ্যে ৩৭৪ জন ছাত্র এবং ২২ হাজার ৪৫৩ জনের মধ্যে ২২হাজার ৫৫ জন ছাত্রীকে টিকা দেওয়া হয়েছে। এতে টিকাদানের লক্ষ্যমাত্রার চেয়ে ৯৮ বাস্তবায়ন করা হয়। সিটি কর্পোরেশনের সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে টিকাদানে জন্য ২৭টি ওয়ার্ডে ২০৯টি শিক্ষা ১ হাজার ৮০৮ স্বাস্থ্যকর্মী রয়েছে।
সিটি সিনিয়র হেলথ জহিরুল ইসলাম জানান, মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক স্বাস্থ্য অধিদফতর কর্তৃক প্রাপ্ত করোনা টিকা সিটি কর্পোরেশন এলাকার ওয়ার্ড কাউন্সিলরদের এবং শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের সহায়তায় শিক্ষার্থীদের তালিকা মোতাবেক ৫ থেকে ১১ বছরের শিশুদের করোনা টিকা প্রদান কার্যক্রম বাস্তবায়ন করা হয়।
জেলা সিভিল সার্জন মীর মোবারক হোসাইন জানান, সিটি করপোরেশনের আওতায় ৯৮ ভাগ শিশু শিক্ষার্থীকে করোনা ভ্যাকসিনের আওতায় আনা হয়েছে। আমরা পুরো কুমিল্লা জেলা ভিত্তিক শিশু শিক্ষার্থীদের যা আশা করেছি, তার থেকে বেশি অ্যাচিভমেন্ট অর্জন করেছি। জেলার সকল শিক্ষার্থীকে শতভাগ করোনা ভ্যাকসিনের আওতায় নিয়ে আসব।সংবাদ প্রকাশঃ  ২-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ