কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন অবাধ ও সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার দাবীতে সংবাদ সম্মেলন

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।। কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থিদের তথ্য উপস্থাপন ও অবাধ ও সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের দাবীতে সুজন কুমিল্লা জেলা কমিটি সংবাদ সম্মেলন করেছে। কুমিল্লা টাউন হল কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলন করে সুশাসনের জন্য নাগরিক (সুজন) কুমিল্লা মহানগর ও জেলা শাখা।
কুসিক নির্বাচনে প্রার্থীদের তথ্য উপস্থাপন এবং অবাধ নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচনের আহ্বানে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য দেন সুজন জেলা কমিটির সভাপতি শাহ মো. আলমগীর খান। স্বাগত বক্তব্য দেন অধ্যাপক আলী আহসান টিটু। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মহানগর কমিটির সভাপতি আনিসুর রহমান আকন্দ। সঞ্চালকের ভূমিকায় ছিলেন যুগ্ম সম্পাদক জেলা কমিটি রেজবাউল হক রানা।
এ ছাড়া মহানগর কমিটির সাবেক সভাপতি অধ্যক্ষ সফিকুর রহমান, মহানগর কমিটির সাধারণ সম্পাদক ওমর ফারুকসহ অন্যরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে  জানানো হয়==

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে এবার উচ্চশিক্ষিত প্রার্থীদের অংশগ্রহণ বেড়েছে। ২০১৭ সালের নির্বাচনে ১৫৩ জন প্রার্থীর মধ্যে ৭৩ জনের শিক্ষাগত যোগ্যতা ছিল মাধ্যমিক বা মাধ্যমিকের নিচে। শিক্ষাগত যোগ্যতা স্নাতক ও স্নাতকোত্তর ছিল ৪৩ জন প্রার্থীর।  এবারের নির্বাচনে ১৪৪ জন প্রার্থীর মধ্যে ৬২ জনের শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক বা মাধ্যমিকের নিচে। স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের প্রার্থীর সংখ্যা ৫০ জন। একদিকে স্বল্পশিক্ষিতদের সংখ্যা কমেছে অন্যদিকে উচ্চশিক্ষিত প্রার্থীর সংখ্যা বেড়েছে।

অবাধ নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে রাষ্ট্র, ভোটার, নির্বাচন কমিশন, রাজনৈতিক দল, মন্ত্রী ও সংসদ সদস্য, সরকারি-বেসরকারি কর্মকর্তা কর্মচারী, আইনশৃঙ্খলা বাহিনী, গণমাধ্যম, প্রার্থী ও সমর্থক ও সচেতন নাগরিকদের প্রতি তাঁদের দায়িত্ব ও কর্তব্য পালনসহ দায়িত্বশীল ভূমিকা রাখার আহ্বান জানানো হয়। ===সিটিভি নিউজ।। 12-6-2022সংবাদ প্রকাশঃ  ১২-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email