কুমিল্লা সিটি করপোরেশনের উন্নয়নে আরো ৪শ’ কোটি টাকা বরাদ্দ নিলেন- এলজিআরডি মন্ত্রী

সিটিভি নিউজ।।        কুমিল্লা সিটি করপোরেশনের উন্নয়নে আরো ৪ শত কোটি টাকা বরাদ্দ দিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের ৩ হাজার ৩৯৭ কোটি ৮১ লাখ টাকা ব্যয়ে আরবান ডেভেলপমেন্ট অ্যান্ড সিটি গর্ভন্যান্স (ইউডিসিজি) প্রকল্পের অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)।

নারায়নগঞ্জ, গাজিপুর ও কুমিল্লা সিটি করপোরেশনের উন্নয়নে এ প্রকল্প অনুমোদন করা হয়। এতে কুমিল্লা সিটি করপোরেশনের উন্নয়নে ৪ শত কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে।

এর আগে কুমিল্লা সিটি করপোরেশনের উন্নয়নে ১ হাজার ৫৩৮ কোটি ১০ লাখ টাকার প্রকল্প প্রদান করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি। মঙ্গলবার (৫ এপ্রিল) শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একনেক বৈঠকে প্রকল্পগুলোর অনুমোদন দেওয়া হয়। বৈঠকে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত ছিলেন একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠকে স্থানীয় সরকার মন্ত্রী ও কুমিল্লার কৃতি সন্তান মোঃ তাজুল ইসলাম উপস্থিত ছিলেন।

সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান জানান, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের ৩ হাজার ৩৯৭ কোটি ৮১ লাখ টাকা ব্যয়ে আরবান ডেভেলপমেন্ট অ্যান্ড সিটি গর্ভন্যান্স (ইউডিসিজি) প্রকল্পসহ ১২টি প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে।

দেশের গুরুত্ব বিবেচনায় প্রকল্পগুলো সভায় অনুমোদন দেওয়া হয়। সভায় অনুমোদন দেওয়া প্রকল্পগুলোর একটি হলো- স্থানীয় সরকার মন্ত্রণালয়ের ৩ হাজার ৩৯৭ কোটি ৮১ লাখ টাকা ব্যয়ে আরবান ডেভেলপমেন্ট অ্যান্ড সিটি গর্ভন্যান্স (ইউডিসিজি) প্রকল্প।

এ প্রকল্পের আওতায় ২টি বাস টার্মিনাল, কঠিন বর্জ্য ব্যবস্থাপনা, ২২ কিলোমিটার ড্রেন নির্মাণ, ৮০ কিলোমিটার সড়ক বাতি লাগানো, আড়াই কিলোমিটার ফুটপাত নির্মাণের কাজ রয়েছে। এ জন্য ব্যয় হবে ৩শ’ ৯৯ কোটি ৪৩ লাখ ৬৭ হাজার টাকা।

এর আগে কুমিল্লা সিটি করপোরেশনের উন্নয়নে ১ হাজার ৫৩৮ কোটি ১০ লাখ টাকার প্রকল্প প্রদান করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি। এর মধ্যে ৪১২ কোটি টাকার কাজের দরপত্র আহবান করা হয়েছে। এবিষয়ে এলজিআরডি মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপির উন্নয়ন সমন্বয়কারী মোঃ কামাল হোসেনের সাথে যোগাযোগ করলে তিনি জানান, মাননীয় এলজিআরডি মন্ত্রী কুমিল্লার সন্তান, তাই তিনি সকল সময় কুমিল্লাকে মনে-প্রাণে লালন ও ধারণ করেন।  মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়নের অন্যতম বিশ্বস্ত প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন আমাদের সকলের প্রিয় নেতা এলজিআরডি মন্ত্রী মোঃ তাজুল ইসলাম। তিনি কুমিল্লা কেন্দ্রিক কোন উন্নয়ন করতে পারলে তৃপ্ত হন। পরে তিনি কুমিল্লার উন্নয়নকে আরো গতিশীল করতে সকলকে মাননীয় এলজিআরডি মন্ত্রী মহোদয়ের পাশে থাকার আহবান জানান।

সংবাদ প্রকাশঃ  0৫-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ