কুমিল্লা সদর উপজেলায় ১৮০০জন কৃষক পেল বিনামূল্যে বীজ-সার

গতকাল মঙ্গলবার কুমিল্লা সদর উপজেলায় ক্ষুদ্র-প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার রোমেন শর্মা। এসময় উপজেলা কৃষি অফিসার আউলিয়া খাতুন সহ কৃষি বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সিটিভি নিউজ।। এম.এইচ মনির     নিজস্ব প্রতিবেদক=============
কুমিল্লা আদর্শ সদর উপজেলায় ১ হাজার ৮০০ জন কৃষককের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও ধান বীজ বিতরণ করা হয়েছে। কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় উফশী আউশ ধানের বৃদ্ধির লক্ষ্যে সরকারের পক্ষ থেকে প্রত্যেক কৃষককে ৫ কেজি বীজ ধান ও ১০ কেজি করে মোট ২০ কেজি এমওপি এবং ডিএপি সার দেওয়া হয়েছে।
গতকাল মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে উপজেলা কৃষি অফিসারের কার্য্যলয়ের প্রাঙ্গনে সার ও বীজ বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা রোমেন শর্মার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার আউলিয়া খাতুন। এ সময় উপজেলা কৃষি বিভাগের অনান্য মাঠ পর্যায়ের কৃষি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
কৃষি বিভাগ সূত্রে জানা গেছে, আউশ আবাদ বাড়ানোর লক্ষ্যে কৃষকদের মাঝে এ সহায়তা বিতরণ করা হয়েছেন। কুমিল্লা সদর উপজেলায় ২০২৪-২০২৫ অর্থ বছরে খরিফ-১ ও একই মৌসুমে উচ্চ ফলনশীল আউশ ধানের আবাদ বৃদ্ধির জন্য ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মোট ১২ লাখ ২৮ হাজার ৫০০ টাকার কৃষি উপকরণ বিতরণ করা হয়।

সংবাদ প্রকাশঃ ২৪০৪২০২৪ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like>  See More =আরো বিস্তারিত জানতে লিংকে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ