কুমিল্লা লাকসামে জোড়পূর্বক বাড়ীর চলাচলের রাস্তা বন্ধের অভিযোগ

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।     এইচ এম মহি উদ্দিন, কুমিল্লা সংবাদদাতা জানান ===পূর্ব শত্রুতার জের ধরে কুমিল্লা লাকসাম উপজেলার বড় বাম গ্রামে জোড়পূর্বক বাড়ীর চলাচলের রাস্তা বন্ধ করে ঘর নির্মাণের অভিযোগ উঠেছে প্রতিবেশী ইব্রাহিম মিয়ার বিরুদ্ধে। বর্তমানে মাছের খামার, ও মানুষের বাড়ীর পিছন দিয়ে অন উপযোগী রাস্তা দিয়ে জিবনের ঝুকি নিয়ে চলাচল করছে কয়েকটি পরিবার। বিষয়টি নিয়ে স্থানীয় জনপ্রতিনিধির কাছে অভিযোগ করলে তারা আইনের আশ্রয় নেয়ার পরামর্শ দিয়ে এড়িয়ে যায়।

স্থানীয়সূত্রে জানাযায়, জমি বিরোধের জের ধরে বড়বাম গ্রামের এয়াকুব আলীর ছেলে ইব্রাহিম রাস্তার পাশে জমি ক্রয় করে পিছনে বসবাস কারী আবদুল মতিন ও তার পরিবারের চলাচলের রাস্তা বন্ধ করে দেয়। এতে আবদুল মতিনের মেয়েদের বিয়ে সাদি ও সন্তানের পড়ালেখা এবং দৈনন্দিন চলাফেরা হুমকির মুখে পড়ছে।

বিষয়টি নিয়ে আদালতে মামলা দায়ের করার পর পুলিশ সরে জমিনে গিয়ে তদন্ত প্রতিবেদন রিপোর্ট জমা দেন।  পরবর্তিতে আদালত বিষয়টি আমলে নিয়ে আবদুল মতিনের বাড়ীর রাস্তা চলাচলের সুযোগ দিতে নিদের্শ প্রদান করেন। তবে বিষয়টি নিয়ে আমলে নিচ্ছে না কেহ, এমন অভিযোগ করেন ভোক্তভোগী আবদুল মতিন।

তবে রাস্তা বন্ধের বিষয় প্রতিবাদ করলে তাদের উপর হামলা ও বাড়ী ঘর ভাংচুরের অভিযোগ করেন ভোক্তভোগী পরিবারের সদস্যরা।

এবিষয়ে স্থানীয় ইউপি মেম্বার বাচ্চু মিয়া মুঠোফোনে জানান, আবদুল মতিন আমার আত্মীয়, তারা স্থানীয় গাম্য শালিস মানেন না, অভিযুক্ত ইব্রাহিম আবদুল মতিনের কাছ থেকে জায়গা পাওনা, সে জায়গা দখল না দেয়ায় বাড়ীর রাস্তা বন্ধ করে দিয়েছে।

এ বিষয় ইব্রাহিমের পরিবারের সাথে বাড়ীতে গিয়ে কথা বলতে চাইলে বাড়ীতে পুরুষ নেই বলে বাড়ীর গেইট বন্ধ করে দেন পরিবারের সদস্যরা।

তবে বিষয়টি নিয়ে ভোক্তভোগী পরিবার জানান, আমরা দির্ঘ ৫০ বছরের চলাচলের রাস্তা বন্ধ করে দেয়ায় এখন আমরা চার দিক থেকে বন্ধি। বাড়ী থেকে বের হতে চাইলে আশে পাশের মানুষের জমির উপর ও বাড়ীর ভেড়া টপকিয়ে পার হতে হয় জিবনের ঝুকি নিয়ে। আমরা প্রশাসন ও স্থানীয়দের কাছে এর বিচার চাই।

সংবাদ প্রকাশঃ  ১৮-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email