কুমিল্লা ব্লাড ফাউণ্ডেশেনের ৪র্থ বর্ষপূর্তি ‘মেজর গণি, মতিন খসরু, অধ্যাপক ইউনুস ছিলেন আমাদের অমূল্য সম্পদ’

বুড়িচংয়ে ব্লাড ফাউণ্ডেশেনের ৪র্থ বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠিত হয়েছে

সিটিভি নিউজ।।       সৌরভ মাহমুদ হারুন  সংবাদদাতা জানান =====
কুমিল্লা ব্লাড ফাউণ্ডেশনের ৪র্থ বর্ষপূর্তি অনুষ্ঠানগত ১৩ এপ্রিল  বুড়িচং উপজেলা সদরের কলেজ গেইট  বন্ধন কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়েছে।
আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণপাড়া মোশাররফ হোসেন খান চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজ ও আবদুল মতিন খসরু মহিলা ডিগ্রি কলেজসহ ৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা মোশাররফ হোসেন খান চৌধুরী।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা জেলা পরিষদের সদস্য মশিউর রহমান খান।
প্রধান বক্তা ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এহতেশামুল হাসান ভুইয়া রুমি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডিএলএম গ্রুপের চেয়ারম্যান, বুড়িচং উপজেলা সমিতির সভাপতি ও বালিখাড়া আবদুল মতিন খসরু উচ্চ বিদ্যালয়ের এসএমসি সভাপতি এম এ মতিন এমবিএ, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক, সাবেক ছাত্রলীগ-যুবলীগ নেতা আবদুছ ছালাম বেগ, দৈনিক ইনকিলাবের সিনিয়র সাংবাদিক ও ভাষাসৈনিক আবদুর রাজ্জাক মাস্টার স্মৃতি পরিষদের সদস্য সচিব মোহাম্মদ আবদুল অদুদ, ষোলনল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মো. বিল্লাল হোসেন, পীরযাত্রাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধার সন্তান ঠিকাদার বিল্লাল হোসেন, কুমিল্লা ব্লাড ফাউণ্ডেশনের উপদেষ্টা গোলাম মোস্তফা ও দৈনিক যুগান্তর প্রতিনিধি প্রভাষক ইকবাল হোসেন।
প্রধান অতিথি তার বক্তৃতায় কুমিল্লা টু মীরপুর মেজর এম এ গনি সড়কে দেয়া স্পীডব্রেকারগুলো মার্কিং (রং) করে দেয়ার জন্য প্রথমে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন। তারপর তিনি অনুষ্ঠানের প্রধান বক্তা কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, ছাত্রলীগ-যুবলীগের সাবেক কেন্দ্রীয় নেতা এহতেশামুল হাসান ভুইয়া রুমির দৃষ্টি আকর্ষণ করেন। আলোচকগণ মেজর এম এ গণি, অ্যাডভোকেট সিরাজুল হক, সুলতান আহমদ, অ্যাডভোকেট আমির হোসেন, প্রফেসর মফিজুল ইসলাম, অধ্যাপক মো. ইউনুস, অ্যাডভোকেট আবদুল মতিন খসরু, অ্যাডভোকেট আবুল হাশেম খান, ভাষাসৈনিক আবদুর রাজ্জাক মাস্টার, মরহুম হারিজ খান ও আবদুর রাজ্জাক খান চৌধুরীসহ পরলোকগত বুড়িচং-ব্রাহ্মণপাড়ার বিশিষ্টজন, সকল ভাষাসৈনিক, বীর মুক্তিযোদ্ধার আত্মার মাগফিরাত কামনা করেন। বক্তারা বলেন, তারা ছিলেন আমাদের কুমিল্লার অমূল্য সম্পদ।
এম এ মতিন এমবিএ সিক্স সি’র ব্যাখ্যা তুলে ধরে জীবনে সফল হতে এগুলো মনেপ্রাণে ধারণ করার জন্য যুবসমাজের প্রতি আহবান করেন। তিনি বলেন, মোহাম্মদ আবদুল অদুদ একজন মেধাবী সাংবাদিক।  তিনি বাংলাদেশের সবচেয়ে বড় তিনটি বিশ্ববিদ্যালয় থেকে চমৎকার ফলাফলসহ ত্রিপল মাস্টার্স করেছেন। বিগত সময়ে তিনি ঢাকা সাব এডিটরস কাউন্সিলে দুবার কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হন। সম্প্রতি তিনি কুমিল্লা সাংবাদিক ফোরাম অব ঢাকার নির্বাচনে ১ নম্বর সহ সভাপতি নির্বাচিত হয়েছেন। আমরা দোয়া করি ও আশা করি, তিনি ঢাকা সাব এডিটরস কাউন্সিলে কোষাধ্যক্ষ নির্বাচিত হয়ে আমাদের মুখ উজ্জ্বল করবেন।                                                 প্রধান বক্তা কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, ছাত্রলীগ-যুবলীগের সাবেক কেন্দ্রীয় নেতা এহতেশামুল হাসান ভুইয়া রুমি কুমিল্লা ব্লাড ফাউণ্ডেশনের ৪র্থ বর্ষপূর্তিতে সংগঠনটির উত্তরোত্তর সফলতা কামনা করেন। তিনি বলেন, রক্ত দিলে শরীরের কোনো ক্ষতি হয় না। সভাপতি বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা জেলা পরিষদের সদস্য মশিউর রহমান খান বলেন, মোশাররফ হোসেন খান চৌধুরী হলেন এমন ব্যক্তি যিনি নিজের বিলাসিতা পরিত্যাগ করে এলাকার উন্নয়নে অসংখ্য শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তুলেছেন। তাকে সমাজসেবায় বিশেষ অবদানের জন্য রাষ্টীয়ভাবে একুশে বা স্বধীনতা পদকে ভূষিত করার আহবান জানাই।

সংবাদ প্রকাশঃ ১৫০৪২০২৪ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like>  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ