কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সশরীরে পরীক্ষা শুরু

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।   নেকবর হোসেন    কুমিল্লা প্রতিনিধি   জানান ===
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দীর্ঘদীন বন্ধ থাকার পর  সশরীরে চূড়ান্ত পরীক্ষা নেয়া শুরু করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
যথাযথ স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়ে রোববার সকাল ১০টা থেকে বিভিন্ন বিভাগের মিডটার্ম ও চূড়ান্ত পরীক্ষা গ্রহণ শুরু হয়েছে। পরীক্ষার পাশাপাশি সীমিত পরিসরে শুরু হয়েছে প্রশাসনিক কার্যক্রম।
পরীক্ষা নেয়া হচ্ছে দুই শিফটে। সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্রথম শিফটে এবং দুপুর দেড়টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত দ্বিতীয় শিফটে পরীক্ষা চলবে।
বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক কার্যালয় সূত্রে জানা যায়, রোববার ৮টি বিভাগের বিভিন্ন বর্ষের ১১ টি চূড়ান্ত পরীক্ষা শুরু হয়। পাশাপাশি বিভিন্ন বিভাগের মিডটার্ম পরীক্ষাও শুরু হয়েছে।
দীর্ঘদিন পর পরীক্ষা দিতে এসে আনন্দিত শিক্ষার্থীরা।
ষষ্ঠ সেমিষ্টারের চূড়ান্ত পরীক্ষায় অংশ নিতে পেরে আনন্দিত আইন বিভাগের শিক্ষার্থী রাসেল মিয়া।
তিনি বলেন,স্বাস্থ্যবিধি মেনে আমরা পরীক্ষা দিচ্ছি। খুবই ভালো লাগছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ জানাচ্ছি আমরা।
নৃবিজ্ঞান বিভাগের ১০ ব্যাচের শিক্ষার্থী ইসরাত জাহান অষ্টম সেমিস্টারের পরীক্ষা দিচ্ছেন।
দীর্ঘদিন পর ক্লাশ রুমে বসে পরীক্ষা দিতে পেরে ইশরাত বলেন,লেখাপড়ার ছন্দ ফিরে পেলাম। ক্লাশরুমে বসে এতদিন পর পরীক্ষা দিতে পেরে খুবই ভালো লাগছে। পরীক্ষা নেয়ার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক মো. আবু তাহের বলেন, ‘ইউজিসি ও বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের নির্দেশনা অনুযায়ী রোববার থেকে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা শুরু করেছি আমরা। শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি সর্ব্বোচ গুরুত্ব দিয়ে দেখছি।’তিনি আরও বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছি। সবাইকে বাধ্যতামূলক মাস্ক পড়তে হবে। ক্লাসরুম-ওয়াশরুম সব পরিষ্কার করা হয়েছে। প্রতিটি অনুষদের সামনে সাবান-পানির ব্যবস্থা করা হয়েছে। এছাড়া পরীক্ষার হলে স্যানিটাইজারের ব্যবস্থা করা হয়েছে।সংবাদ প্রকাশঃ  ১৩২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email