কুমিল্লা জেলা প্রাণি সম্পদের উদ্যোগে ন্যায্যমূল্যে দুধ,ডিম ও মাংস বিক্রয় শুরু

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।   নেকবর হোসেন   কুমিল্লা প্রতিনিধি  জানান ====
কুমিল্লা করোনা পরিস্থিতিতে লকডাউনে খামারীদের উৎপাদিত দুধ, ডিম ও মাংস উৎপাদন, সরবরাহ ও বিপনন সচল রাখতে জেলায় শুরু হয়েছে ন্যায্যমূল্যে বিক্রয় কার্যক্রম।
আজ ৮ এপ্রিল সকালে নগরীর টমছমব্রিজ প্রাণি সম্পদ অধিদপ্তর অফিস প্রাঙ্গণে এ কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ নজরুল ইসলাম।
এ কার্যক্রমে ১৫টি ভ্রাম্যমান টিমের মাধ্যমে জেলার বিভিন্ন উপজেলার প্রান্তিক খামারিদের কাছ থেকে সংগ্রহ করে ৫ হাজার লিটার গরুর দুধ, ১৫ হাজার ডিম জেলা শহরে বিক্রি করা হচ্ছে।
এসব পণ্য পিকআপভ্যান, সিএনজি অটোরিক্সা, কুল ভ্যান ও ব্যাটারী চালিত অটোরিক্সা করে বিক্রয় করা হচ্ছে। প্রতিদিন একটি পরীক্ষাকরণ কমিটির মাধ্যমে বিক্রয়কৃত দুধ, ডিম ও মাংসের গুণগত মান পরীক্ষা করে তারপর বাজারে ছাড়া হবে।
এতে করে ক্রেতারা গুনগতমান সম্পন্ন দুধ,ডিম ও মাংস ন্যায্যমূল্যে ক্রয় করতে পারবে। বিপননকৃত পণ্য সরবরাহে খরচ প্রাণি সম্পদ অধিদপ্তর বহন করবে। এছাড়া খামারীদের তাদের উৎপাদিত পণ্য বিক্রয়ে সহজতর হবে।সংবাদ প্রকাশঃ  ৮২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email