কুমিল্লা উত্তর জেলায় রিক্সা ভ্যান চালক শ্রমিকদের সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ হরতাল পালিত

সিটিভি নিউজ।।    এবিএম আতিকুর রহমান বাশার ঃ সংবাদদাতা জানান ===
রিক্সা-ভ্যান চালকদের উপর প্রতিবাদ সভায় পুলিশের বাঁধাদান, শ্রমিকদের উপর অন্যায়, অত্যাচার, চাঁদাবাজী, বৈষম্য মূলক আচরনের প্রতিবাদে ‘বাংলাদেশ রিক্সা ভ্যান চালক শ্রমিক ফেডারেশন’র উদ্যোগে কুমিল্লা উত্তর জেলায় সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ হরতাল পালিত হয়েছে।
২৪ মে সোমবার সকাল-সন্ধ্যা ডাকা হরতাল শান্তিপূর্ণভাবে সফল করার পর ‘বাংলাদেশ রিক্সা ভ্যান চালক শ্রমিক ফেডারেশন’র কেন্দ্রীয় সভাপতি মো. মমতাজ উদ্দিন মজুমদার দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবে এসে সাংবাদিকদের সাথে এক মত বিনিময়কালে ওই বক্তব্য তুলে ধরেন।
সাংবাদিকদের সাথে মত বিনিময়ে অংশ নেন,- ‘বাংলাদেশ রিক্সা ভ্যান চালক শ্রমিক ফেডারেশন’র কেন্দ্রীয় সভাপতি মমতাজ উদ্দিন মজুমদার। তিনি শান্তিপূর্ণভাবে হরতাল সফল করার দাবী করে বলেন, এ হরতাল কুমিল্লা উত্তর জেলার রিক্সা-ভ্যান চালকদের অধিকার আদায়ের লক্ষ্যে করা হয়। হরতালে প্রায় ৫শতাধিক শ্রমিক ও রিক্সা-ভ্যান মালিক অংশনেন। হরতাল চলাকালে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেন।
তিনি আরো বলেন, দূর্নীতি ও চাদাবাজ হাইওয়ে পুলিশ কর্মকর্তা, জেলা পরিষদ সদস্য ও জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কোর্টের নাজির হাইওয়ে বে-আইনিভাবে আটককৃত ৫ হাজার রিক্সা-ভ্যান, অটোরিক্সা আটক, ২০ হাজার ব্যাটারী ও ৫ হাজার মোটর বাক্স বিহীন টেন্ডার ব্যাটারী চালিত রিক্সা বিক্রি করার প্রতিবাদে ৩ দফা দাবী বাস্তবায়নে কুমিল্লা শহরে বেলা ২ টায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভার আয়োজন করি।
পুলিশ এসে আমাদের সভায় বাধাদানই নয়, আমাদের মাইক বন্ধ করে দেয় আমাদের গাড়ি আটক করে দেয়, আমাদের সভা করতে বাঁধাদেয়। তারই প্রতিবাদে আজকের হরতাল পালন করি এবং কুমিল্লা জেলা প্রশাসকের বরাবরে একটি স্মরক লিপিও প্রদান করি।

সংবাদ প্রকাশঃ  ২৪২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ