কুমিল্লায় ২৪,২৬৪ জনের দ্বিতীয় ডোজের টিকা পাওয়া অনিশ্চিত

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।   নেকবর হোসেন   কুমিল্লা প্রতিনিধি  জানান ===
কুমিল্লায় বর্তমানে যে পরিমান করোনার টিকা মজুদ আছে তা দিয়ে আগামী ১০ জুন পর্যন্ত চালিয়ে নেওয়া যাবে বলে জানিয়েছেন কুমিল্লা জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. মো. শাহাদাত হোসেন। এরই মধ্যে টিকা সরবরাহ না করলে দ্বিতীয় ডোজের টিকা আর দেওয়া যাবে না। গতকাল বুধবার জেলা সিভিল সার্জন কার্যালয়ে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন-২০২১ উপলক্ষে আয়োজিত এক প্রেসব্রিফিংয়ে ডেপুটি সিভিল সার্জন এ তথ্য জানান।
জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, আগামী ১০ জুনের মধ্যে নতুন টিকা সরবরাহ না করলে প্রথম ডোজ গ্রহনকারী কুমিল্লার ২৪ হাজার ২৬৪ জন ব্যক্তির টিকা পাওয়া অনিশ্চিত হয়ে যাবে।
প্রেস ব্রিফিংয়ে ডেপুটি সিভিল সার্জন মো. শাহাদাত হোসেন বলেন, এ বছর কুমিল্লার নয় লাখ ৯৭ হাজার ৫০০ শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। ৬ থেকে ১১ মাস বয়সী এক লাখ ২১ হাজার ও ১২ থেকে ৫৯ মাস বয়সী আট লাখ ৭৬ হাজার ৫০০ শিশুকে এ ক্যাপসুল দেওয়া হবে।
তিনি আরো জানান, এবার চার হাজার ৭৬৩ টি কেন্দ্রে ১৫দিন ধরে ক্যাপসুল খাওয়ানো হবে। ৫জুন থেকে ১৯জুন পর্যন্ত চলবে এ ক্যাম্পেইন। কেন্দ্রগুলোর মধ্যে রয়েছে সিটি করপোরেশনে ৫৬ টি, লাকসাম পৌরসভায় ২৭টি, নির্ধারিত সাইটে ২২টি, ইউনিয়ন পর্যায়ে চার হাজার ৬৫৬টি। এছাড়া কুমিল্লার পদুয়ার বাজারে বিশেষ ভ্রাম্যমাণ কেন্দ্র রয়েছে দুইটি।
করোনার টিকা মজুদ সম্পর্কে সাংবাদিকদের এক প্রশ্নের জবাব দিতে গিয়ে ডেপুটি সিভিল সার্জন বলেন, কুমিল্লা জেলায় ৪ লাখ ২৯ হাজার ডোজ টিকা এসেছে। এর মধ্যে প্রথম ডোজ টিকা নিয়েছেন ২ লাখ ২৬ হাজার ৬৩২ জন। দ্বিতীয় ডোজ টিকা ১ জুন মঙ্গলবার পর্যন্ত নিয়েছেন ১ লাখ ৬০ হাজার ১৪ জন। এ পর্যন্ত মোট টিকার ডোজ দেওয়া হয়েছে ৩ লাখ ৮৬ হাজার ৬৪৬ জনকে। মজুত রয়েছে ৪২ হাজার ৩৫৪ ডোজ টিকা। এই টিকা ১০ জুন পর্যন্ত চলবে।
কর্মশালায় উপস্থিত ছিলেন কুমিল্লা জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার ইশরাত জাহান ও জ্যেষ্ঠ চিকিৎসক ফিরোজ আল মামুন।সংবাদ প্রকাশঃ  ০৩২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email