কুমিল্লায় সড়কে যানবাহন ও যাত্রীরা ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে যেন মরণ ফাঁদ

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

ব্রাহ্মণপাড়ায় পাহাড়ী ঢলে হেলে গেছে ব্রীজ, সড়ক ভেঙ্গে খালে বিলীন
সিটিভি নিউজ।।      আনোয়ারুল ইসলাম ॥ সংবাদদাতা জানান ====
কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার চান্দলা টানাব্রীজ থেকে ব্রাহ্মণবাড়ীয়া জেলার কসবা উপজেলার মন্দভাগ-বায়েক সড়কের চান্দলা রামচন্দ্রপুর সংলগ্ন একটি গুরুত্বপূর্ণ ব্রীজ পাহাড়ী ঢলে হেলে গিয়েছে। এছাড়াও ওই ব্রীজের পশ্চিম অংশে বৃষ্টি ও পাহাড়ী ঢলের পানিতে ভেঙ্গে খালে বিলীন হয়েছে। পরিনত হয়েছে এক মরণফাঁদে। গত এক সপ্তাহ যাবত শতভাগ ঝুঁকি নিয়ে এই ব্রীজটি দিয়ে প্রতিনিয়ত পারাপার হচ্ছে পিক্যাপভ্যান, সিএনজি, অটোরিক্সাসহ শত শত ছোট ছোট যানবাহন। পথচারীরাও নেই ঝুঁকির বাহিরে।
কসবার মন্দভাগ বাজার থেকে আসা সিএনজি অটোরিক্সার চালক সোহেল জানান, গত ৫-৭ দিন হয়, সীমান্ত এলাকার পাহাড়ী ঢলের পানির ¯্রােতে এই ব্রীজটির পশ্চিম অংশের সড়কের মাটি সরে গিয়ে কয়েকটি গাছ খালে পরে যায়। এছাড়াও ব্রীজের পশ্চিম অংশের মাটি সরে ব্রীজটি খালের দিকে হেলে গেছে। পরে আমরা চালকরা ব্রীজের পশ্চিম অংশের কিছু অংশ প্রাথমিক ভাবে মাটি দিয়ে সংস্কার করে চলাচলের উপযোগী করলেও গতকালকের টানা বৃষ্টিতে তাও ভেঙ্গে আবারো খালে বিলীন হয়ে গেছে। বর্তমানে আমরা জীবনের ঝুঁকি নিয়ে যাত্রীদের গাড়ি থেকে নামিয়ে এই ব্রীজটি দিয়ে আমাদের যানবাহন পারাপার করছি। এই ব্রীজের পশ্চিম অংশ দ্রুত সংস্কার না করা হলে আজকের পর মনে হয় এভাবেও আর চলা করা সম্ভব হবে না।
সিএনজি যাত্রী দেউস গ্রামের আবু বকর বলেন, আমরা প্রতিনিয়ত ঝুঁকি নিয়ে এই ব্রীজের উপর দিয়ে চলাচল করছি। সিএনজি চালকরা এই ব্রীজের এসে আমরা যাত্রীদের নামিয়ে ঝুঁকি নিয়ে তাদের যানবাহন পারপার করে। এই ব্রীজটি যানবাহন চলাচল ও যাত্রীদের জন্য যেমন মৃত্যুর ফাঁদ, তেমন পথচারীদের জন্য শতভাগ ঝুঁকি।
স্থানীয় বাসীন্দা ফুল মিয়া ও কামাল হোসেন জানান, চান্দলা টানাব্রীজ থেকে মন্দভাগ বাজার ও বায়েক সড়কটি একটি গুরুত্বপূর্ণ সড়ক। দুই উপজেলার যোগাযোগের অন্যতম মাধ্য এই সড়কের চান্দলা রামন্দ্রপুর এলাকার এই ব্রীজটির পশ্চিম অংশের সড়কের মাটি ভেঙ্গে খালে বিলীন হয়ে যাওয়ায় ও ব্রীজটি হেলে যাওয়ায় এই সড়কে চলাচলকারী যানবাহন ও যাত্রীরা এবং আমরা স্থানীয়রা চরম ভোঙ্গান্তিতে পরেছি। আমরা উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি, তারা যেন দ্রুত ব্যবস্থা গ্রহন করেন।

সংবাদ প্রকাশঃ  ১৩২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email