কুমিল্লায় মাদক ব্যবসার প্রতিবাদ করায় সন্ত্রাসীদের হামলায় বাড়ি ঘর ভাংচুর, লুটপাট : আহত শিশুসহ ৪

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।     নিজস্ব প্রতিবেদক  জানান ====
কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার রাজেশপুর ইকুপার্ক সংলগ্ন দক্ষিণ পশ্চিম পাশের্^ ওমান প্রবাসীর বাড়িতে চাঁদা না পেয়ে পিস্তল, অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালিয়েছে হানিফ চৌধুরী ও তার ভাই বসর চৌধুরীর নেতৃত্বে ১০/১২ জন সন্ত্রাসী বাহিনী। থানায় মামলা দায়ের করা হলেও পুলিশের ভূমিকা রহস্যজনক বলে মনে করছেন ভূক্তভোগীসহ এলাকাবাসী। তবে হানিফ চৌধুরী ও বসর চৌধুরীর ভয়ে এলাকার অনেক মানুষ জিম্মি হয়ে পড়েছে। এই দুই ভাইয়ের মাদক, চাঁদাবাজ, সন্ত্রাসী কর্মকান্ডের কারণে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে উঠেছে। ঘটনাটি ঘটেছে গত ২৩ ফেব্রুয়ারী ২০২২ইং তারিখ রাত সাড়ে ৮টার সময়। মামলার আসামীরা হলো- সদর দক্ষিণ উপজেলার জোড়কানন ইউনিয়নের জগপুর দক্ষিণ পাড়ারার মৃত আ: মতিন চৌধুরীর পুত্র হানিফ চৌধুরী ও তার ভাই বসর চৌধুরী, চৌয়ারার উসমানগনির পুত্র মো: তুষার, লালবাগের মন্তাজ মিয়ার পুত্র মো: সুজন, টঙ্গিপাড়ার আমিন মিয়ার পুত্র ছাব্বির, হাজতখোলার মমিন মিয়ার পুত্র মো: সোহাগ, লালবাগ পুরান বাড়ির মৃত চাঁন মিয়ার পুত্র মো: খোকন,  লালবাগ মধ্যপাড়ার আ: রশিদ মেকারের পুত্র মো: বিল্লালসহ ১০/১২ জন।
ওই থানার অভিযোগ ও ভুক্তভোগীদের অভিযোগ থেকে জানা যায়- দীর্ঘদিন ধরে ইকোপার্কের ভিতরে হানিফ চৌধুরী ও তার ভাই বসর চৌধুরীসহ এলাকার প্রায় ডজন খানিক ব্যক্তি মাদক ব্যবসার সাথে জড়িত রয়েছে। এসব মাদক বন্ধ করার জন্য প্রতিবাদ করার কারণে রাজেশপুর জগপুর দক্ষিণ পাড়ার ইকু পার্ক সংলগ্ন এলাকার মৃত বসত আলীর পুত্র আলী নেয়াজ এর বাড়িতে হানিফ চৌধুরী ও তার ভাই বসর চৌধুরী নেতৃত্বে ১০/১২ জন অস্ত্র শস্ত্র নিয়ে হামলা চালায়। অতর্কিত হামলায় বাড়িঘর ভাংচুর ও লুট্পাট করে। এতে বাঁধা প্রদান করলে দেড় মাসের শিশু সাহিদুলকেও কোল থেকে তুলে ছুড়ে ফেলে দেয় সন্ত্রাসীরা। এছাড়াও সন্ত্রাসীদের এলোপাতাড়ী অস্ত্রের আঘাতে ওয়াসিম মিয়ার স্ত্রী সুমি বেগম (২৮) বসার মিয়ার কন্যা সুর্বনা আক্তার (১৬), ছয় বছরের আশ্রাফুল জয়নাল মিয়ার পুত্র মো: জাকির হোসেন, স্বপ্নসহ ৫/৬ জন আহত হয়। এছাড়াও সন্ত্রাসীরা মহিলাদের শ্লীলতাহানি, কাপড় চোপড় টানা হেচড়া করে বিবস্ত্র করে ফেলে। এছাড়াও সুর্বনা আক্তারকে হত্যার উদ্দেশ্যে এলোপাতারী কিল ঘুসি মেরে করে। তার গলা থেকে আট আনা ওজনের স্বর্ণের চেইন নিয়ে যায়। এছাড়াও সন্ত্রাসী আশ্রাফুল, জাকির হোসেন নয়নকে এলোপাথারী মারধর করে। এছাড়াও হানিফ মিয়ার নির্দেশে দেড় মাসের শিশু সাহেদকে মায়ের কোল থেকে কেড়ে নিয়ে ছুড়ে ফেলে। এ সময় বাচ্চাটি মূমূর্ষ অবস্থায় হাসপাতালে যাওয়া হয়। বাড়ির সকলকে জিম্মি করে প্রবাসী সৌরভের ব্যাংক থেকে উত্তোলনকৃত ৫ লাখ টাকাসহ ২ ভরি স্বর্ণের চেইন যার মূল্য দেড় লাখ টাকা নিয়ে যায়। পরে ৯৯৯ কল করলে টহল পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করা হয়।
এ বিষয়ে স্থানীয় মেম্বার বাচ্চা মিয়া বলেন-  মাদক ব্যবসার প্রতিবাদ করার কারণেই সন্ত্রাসী বাহিনীরা এ হামলা চালিয়েছে।
আলী নেওয়াজ বলেন- হানিফ চৌধুরী ও বসর চৌধুরী এলাকায় মাদকের ত্রাস চালু করেছে। তাদের কারণে আমরা এখানে বসবাস করতে পারছি না। মাদক ব্যবসার প্রতিবাদ করার কারণেই হানিফ ও বসরের নেতৃত্বে সন্ত্রাসী বাহিনীরা পিস্তলসহ অস্ত্র শস্ত্র নিয়ে আমার বাড়িতে হামলা চালিয়েছে। এ বিষয়ে জেলা পুলিশ সুপার সুদৃষ্টি কামনা করছি।
মামলার আসামী হানিফ চৌধুরীর সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।
এ বিষয়ে সদর দক্ষিণ মডেল থানার অফিসার ইনচার্জ ওসি দেবাশীষ বলেন- অভিযোগ পেয়েছি ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদ প্রকাশঃ  ২৪-০২-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email