কুমিল্লায় ছাত্রলীগের সাবেক সভাপতি অনিকের জামিন না মঞ্জুর, বাদী পক্ষের উপর হামলা

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।    ফয়জুল ইসলাম ফয়সাল, মুরাদনগর সংবাদদাতা জানান == =============
কুমিল্লায় শান্ত হত্যা মামলার সন্দেহভাজন আসামী কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু কাউছার অনিকের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করেছে আদালত। সোমবার কুমিল্লার ৪ নম্বর আমলী আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারহানা সুলতানার আদালতে প্রডাকশন ওয়ারেন্টের মাধ্যমে কুমিল্লা কেন্দ্রীয় কারাগার থেকে এনে প্রথমে তাকে হত্যা মামলায় শ্যোন এরেস্ট করার জন্য দায়ের করা আবেদনের শুনানী শেষে তা মঞ্জুর করেন। পরে একই আদালতে তার জামিন আবেদনও না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। কারাগারে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদী ও আইনজীবি।
মামলার আসামী পক্ষের আইনজীবি এডভোকেট সৈয়দ তানভীর আহমেদ ফয়সাল বলেন, ছাত্রলীগ নেতা আবু কাউছার অনিককে প্রডাকশন ওয়ারেন্টের মাধ্যমে কারাগার থেকে আদালতে এনে হাজির করে পিবিআইয়ের শ্যোন অ্যারেস্টের আবেদন মঞ্জুর করে এবং পাশাপাশি তার জামিনের আবেদন না মঞ্জুর করে বিজ্ঞ বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
মামলার বাদি নিহত মেহদেী হাসান শান্ত’র বাবা জাকির হোসেন সরকার বলেন, অনিককে কারাগারে পাঠানো হয়েছে জানতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। আদালত আমাকে ন্যায় বিচার পাইয়ে দিতে সহযোগিতা করবে বলে প্রত্যাশা করছি।
আদালত সূত্রে জানা গেছে, গত ৩১ আগস্ট জেলার আদর্শ সদর উপজেলার আলেখারচরের একটি আবাসিক হোটেলে গৃহবধূকে ধর্ষণের অভিযোগে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় চারজনের বিরুদ্ধে মামলা হয়। ওই মামলার ৩ নম্বর আসামি উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু কাউছার অনিক। মামলার পর আবু কাউছার গা ঢাকা দেন। ২৪ সেপ্টেম্বর দুপুর ১২টায় কক্সবাজারের কলাতলী থেকে র‌্যাব সদস্যরা তাঁকে গ্রেপ্তার করেন। ২৫ সেপ্টেম্বর তাঁকে কুমিল্লার আদালতে হাজির করা হয়। আদালতের বিচারক তাঁকে সে সময় কারাগারে পাঠানোর আদেশ দেন।
গত রোববার সকালে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু কাউছার অনিককে ধর্ষণের অভিযোগে দায়ের হওয়া ওই মামলায় জামিন দিয়েছেন কুমিল্লার ১ নম্বর আমলী আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজী আব্বাস উদ্দিন। তাঁকে কোতোয়ালি মডেল থানায় সাপ্তাহিক হাজিরা দেওয়ার শর্তে জামিন দেওয়া হয়।
আবু কাউছার অনিকের আইনজীবী সৈয়দ তানভীর আহমেদ ফয়সাল আরো বলেন, ২৯ সেপ্টেম্বর দেবিদ্বার উপজেলার নুরপুর গ্রামে শান্ত হত্যা মামলার আসামি হওয়ায় আবু কাউছার অনিককে গ্রেপ্তার দেখানোর জন্য আবেদন জমা দেন তদন্তকারী কর্মকর্তা পিবিআই পরিদর্শক মো. তৌহিদুল ইসলাম। আদালত আজ তা মঞ্জুর করে কোর্ট ওয়ারেন্ট জারি করেন। ফলে ধর্ষণের মামলায় শর্ত সাপেক্ষে জামিন পেলেও হত্যা মামলায় তাঁকে গ্রেপ্তার (শ্যোন অ্যারেস্ট) দেখানো হয় পাশাপশি তার জামিন না মঞ্জুর করে।
বাদী পক্ষের আইনজীবি এডভোকেট আবদুল হামিদ খান কবির খাঁন বলেন, আসামী আবু কাউছার অনিকের কিছু লোক গত রোববার দুপুরে আদালত চত্বরে বাদী পক্ষের লোকজনদের উপর হামলা চালানোর ঘটনায় আজ সোমবার সকালে কুমিল্লা সদর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। মঙ্গলবার এ মামলার শুনানী রয়েছে। আমরা শুনানীতে এ অভিযোগের বিষয়টিও আদালতের নজরে আনবো।
আবু কাউছার অনিকের গ্রামের বাড়ি কুমিল্লার দেবিদ্বার উপজেলার নুরপুর গ্রামে। ২০১৪ সালের ৪ ডিসেম্বর থেকে চলতি বছরের ২৫ মার্চ পর্যন্ত তিনি কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন।

সংবাদ প্রকাশঃ  ০৩-১০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email