কুমিল্লায় কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারের বিভাগীয় দপ্তর পরিদর্শন, রাজস্ব পর্যালোচনা ও সভাকক্ষের উদ্বোধন

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।    এমদাদুল হক সোহাগ  সংবাদদাতা জানান ====
কুমিল্লা নগরীর নতুন চৌধুরীপাড়া এলাকায় অবস্থিত কুমিল্লা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কুমিল্লা বিভাগীয় দপ্তর পরিদর্শন, নতুন সভা কক্ষের শুভ উদ্বোধন ও রাজস্ব পর্যালোচনা সভা করেছেন কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের নবনিযুক্ত কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরী।

২৮ জুলাই মঙ্গলবার দুপুরে তিনি বিভাগীয় কার্যালয় পরিদর্শন শেষে নবনির্মিত লালমাই সভা কক্ষের শুভ উদ্বোধন করেন। পরবর্তীতে ওই সভাকক্ষে যুগ্ম কমিনার ও বিভাগের কর্মকর্তাদের নিয়ে রাজস্ব পর্যালোচনা সভা করেন। এসময় রাজস্ব আহরণ বৃদ্ধি, কর্মপরিকল্পনা সহ সার্বিক বিষয়ে কর্মকর্তাদের দিক নির্দেশনা প্রদান করেন কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরী।

এর আগে অনুষ্ঠানের শুরুতে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের নবনিযুক্ত কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরীকে ফুলেল শুভেচ্ছা ও উষ্ণ অভ্যর্থনায় বরণ করে নেন বিভাগীয় কর্মকর্তাবৃন্দ।

রাজস্ব র্পযালোচনা সভায় কমশিনার বলেন, সবার আগে দেশ প্রেম। দেশের স্বার্থে আপনারা নিরলসভাবে কাজ করে যাবেন। যাবতীয় সর্মথন আমার পক্ষ থেকে আপনাদেরকে প্রদান করা হবে।
এছাড়াও তিনি বলেন, ব্যবহারে বিনয়, আইন প্রয়োগে আপোষহীন থাকতে হবে। সম্মানিত করদাতাদের যথাযথ সম্মান প্রদর্শন করতে হবে। পাশাপাশি সরকারের রাজস্ব ফাঁকি রোধে চোরাচালান এবং মূসক ফাঁকি বন্ধের বিষয়ে তৎপর থাকতে হবে। তিনি প্রত্যেক কর্মকর্তাদের তথ্য-প্রযুক্তি বিষয়ে সম্যক জ্ঞান রাখার জন্য অনুরোধ করেন। তিনি আরও বলেন, প্রত্যেক মাসের কাজের মূল্যায়নপূর্বক  বিভিন্ন ক্যাটাগরিতে সেরা কর্মকর্তাদের সনদ প্রদান করা হবে।

জানান যায়, “অতিক্রম নয় ব্যতিক্রম” এরকম ব্যতিক্রমী প্রত্যয় নিয়ে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, কুমিল্লায় দায়িত্ব গ্রহণ করেন কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরী। সেই ব্যতিক্রম প্রত্যয়ে আলোকিত কাস্টমস; আলোকিত বাংলাদেশ গড়ার লক্ষ্যে ও কর ফাঁকি রোধে এবং সরকারের যথাযথ রাজস্ব সুরক্ষার জন্য সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

সংবাদ প্রকাশঃ  ২৯২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email