কুমিল্লার মুরাদনগর উপজেলার বল্লভদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যাতায়াতের জন্য সড়ক নির্মানের কাজ শুরু

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

দৈনিক আমাদের কুমিল্লায় সংবাদ প্রকাশের পর মুরাদনগরে বিলের মাঝে স্কুলটির সড়ক নির্মানের কাজ শুরু
সিটিভি নিউজ। ।   মোঃ মোশাররফ হোসেন মনির, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি ঃ
কুমিল্লার মুরাদনগর উপজেলার জাহাপুর ইউনিয়নের বল্লভদী গ্রামে বল্লভদী সরকারি প্রাথমিক বিদ্যালয়টিতে যাতায়তের জন্য সড়ক নির্মানের কাজ শুরু হয়েছে।
গত ০১ জুন দৈনিক আমাদের কুমিল্লায় “মুরাদনগরে বিলের মাঝে সড়কবিহীন প্রাথমিক স্কুল” এ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হলে স্থানীয় ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়র সৈয়দ সওকত আহম্মেদের নিজ উদ্যোগে ও স্থানীয়দের সহযোগিতায় বিলের মাঝে সড়ক বিহিন স্কুলটির সড়ক নির্মানের কাজ শুরু হয়েছে।
জানা যায়, বল্লভদী সরকারি প্রাথমিক বিদ্যালয়টি ১৯৯৫ সালে রেজিস্টার স্কুল হিসেবে রানিমুহুরী-বড়িইয়াকুড়ি সড়কের পাশে স্থাপিত হয়। ২০১২ সালে স্কুলটিকে জাতীয়করন করা হয়। বিদ্যালয় ভবনটি জরাজীর্ণ হয়ে পরলে ২০১৭ সালে পাশের বিলের মাঝে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের তৃতীয় প্রাথমিক শিক্ষা কর্মসূচী (পিইডিপি-৩) এর মাধ্যমে একটি দ্বিতল ভবন নির্মাণ করে স্কুলটি স্থানান্তর করা হয়। কিন্তু স্কুলটিতে যাতায়াতের জন্য কোনো রাস্তা ছিলোনা। এছাড়াও বিদ্যালয়টির চারদিকে বৃষ্টির পানিতে জলাবদ্ধতা তৈরী, বৈদ্যুৎ ও বিশুদ্ধ পানি না থাকায় অমানবিক ভাবে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে কোমলমতি শিক্ষার্থীরা।
এ বিষযে মুরাদনগর উপজেলার জাহাপুর ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়র সৈয়দ সওকত আহম্মেদ বলেন, গত ৫ বছরে সড়ক নির্মান না হওয়ার বিষয়টি খুবই দুঃখজনক। দৈনিক আমাদের কুমিল্লায় প্রকাশিত সংবাদটি দেখেই শিক্ষার্থীদের জন্য মিষ্টি নিয়ে স্কুলটি পরিদর্শনে যাই এবং স্কুলটির নানা সমস্যার কথা শুনি। স্কুলটিতে শিক্ষার্থীদের যাতায়াতের জন্য স্থানিয়দের নিয়ে ও স্থানীয়দের ব্যাক্তি অনুদানে জরুরি ভিত্তিতে সড়কের ব্যবস্থা গ্রহন করা হয়েছে। বাকি সমস্যাগুলো নিরসনের কাজ অব্যাহত রয়েছে।

সংবাদ প্রকাশঃ  ১১-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email