কুমিল্লার দেবীদ্বারে ২টি ড্রেজারে আগুনে ধ্বংস করলেন ইউএনও

সিটিভি নিউজ।।    এবিএম আতিকুর রহমান বাশার ঃ সংবাদদাতা জানান ====
দেবীদ্বারে ভ্রাম্যমান আদালত অবৈধভাবে বালি উত্তোলনকারী দু’টি ড্রেজার মেসিন পুড়িয়ে ধ্বং করে দিয়েছে। বৃহস্পতিবার বিকেলে উপজেলার রাজামেহার ইউনিয়ন’র সৈয়দপুর গ্রামে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে মাটি উত্তোলন কালে ভ্রাম্যমান আদালতের অভিযানে ওই দু’টি ড্রেজার মেশিনসহ প্রায় একশত ফুট পাইপ ধ্বংস করে দিয়েছে। এসময় ভ্রাম্যমান আদালত’র নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিক-উন-নবী তালুকদার।
স্থানীয়রা জানায়, উপজেলার রাজামেহার ইউনিয়নের সৈয়দপুর গ্রামের একটি প্রভাবশালী মহলের সহযোগীতায় কবির মেম্বার ও আঃ হাকিম নামের দুই ব্যাক্তি আবাদী জমিতে অবৈধ ড্রেজার মেশিন চালু করে দীর্ঘ দিন যাবত মাটি উত্তোলন করে আসছিলো। এমন সংবাদে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে দু’টি ড্রেজার মেশিনসহ প্রায় একশত ফুট পাইপ ধ্বংস করে দিয়েছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাজামেহার ইউপি ভূমি সহকারী কর্মকর্তা মোঃ রুহল আমিন, ইউএনও অফিসের সিএ মোঃ কাউছার আলম, আনসার নোয়াব আলী ও পুলিশ সদস্য সহ আরো অনেকে।
এ ব্যাপারে দেবীদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিক উন-নবী তালুকদার বলেন, অবৈধ ড্রেজার মেশিনে বালু উত্তোলন, বালুমহাল ইজারা প্রদান ও আনুষঙ্গিক বিষয়ে,- বিধান অনুযায়ী ভূগর্ভস্থ মাটি উত্তোলন, মাটির শ্রেণী পরিবর্তন বা নদী গর্ভস্তের মাটি বা বালি উত্তোলন করে ফসলী জমি নষ্ট করা যাবেনা । তিনি আরো বলেন, রাজামেহার ইউনিয়নে কিছু অসাধু মাটি ব্যবসায়ীরা অবৈধভাবে ড্রেজার মেশিন চালু করার সংবাদে দু’টি ড্রেজার মেশিন আগুন দিয়ে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। তবে জেলা প্রশাসনের নির্দেশনা অনুয়ায়ী অবৈধ ড্রেজার বন্ধে উপজেলা প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে।

সংবাদ প্রকাশঃ  ০৩-১২-২০২১ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ