কুমিল্লার দেবীদ্বারে শেখ রাসেল ফাউন্ডেশনের কার্যালয়ের উদ্বোধন ও আহবায়ক কমিটি গঠন

 ছবিতে ফিতা কেটে ও কেক কেটে দেবীদ্বারে শেখ রাসেল ফাউন্ডেশনের কার্যালয়ের উদ্বোধন ও আহবায়ক কমিটি ঘোষণা শেষে বক্তব্য রাখছেন কুমিল্লা (উঃ) জেলা আ’লীগের সহ-সভাপতি এডভোকেট নিজামুল হক।

সিটিভি নিউজ।।      এবিএম আতিকুর রহমান বাশার ঃ সংবাদদাতা জানান =========
কুমিল্লার দেবীদ্বারে শেখ রাসেল ফাউন্ডেশনের কার্যালয়ের উদ্বোধন ও আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।
শুক্রবার দুপুরে দেবীদ্বার নিউমার্কেটস্থ ‘আহসান মঞ্জিল’-এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
শেখ রাসেল ফাউন্ডেশন ইউএসএ শাখার সভাপতি আমেরিকা প্রবাসী মানবতার ফেরিওয়ালা ডাঃ ফেরদৌস খন্দকারের তত্বাবধানে আয়োজিত উক্ত কার্যালয় উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি এডভোকেট নিজামুল হক।
পরে শেখ রাসেল ফাউন্ডেশন দেবীদ্বার শাখার ২১ সদস্যের আহবায়ক কমিটি ঘোষণা করা হয়।
অনুষ্ঠানের উদ্বোধনী সভায় দেবীদ্বার মফিজ উদ্দিন আহমেদ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়’র সাবেক প্রধান শিক্ষক রাশেদা আক্তারের সভাপতিত্বে এবং শেখ রাসেল ফাউন্ডেশন’র সংগঠক কাউছার হায়দার’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবীন আইনজিবী ও রাজনীতিক কুমিল্লা (উঃ) জেলা আ’লীগের সহ-সভাপতি এডভোকেট নিজামুল হক, বিশেষ অতিথি হিসেবে ছিলেন বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোঃ আলী ইমাম, আমেরিকা প্রবাসী এনায়েত করিম, সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আমেরিকা প্রবাসী মাহমুদা আক্তার, হুরবানু বাশার পলি, আমেরিকা প্রবাসী ইঞ্জিনিয়ার আশরাফুল করিম, সে¦চ্ছাসেবক লীগ মুরাদনগর উপজেলা শাখার সাধারন সম্পাদক আতিকুর রহমান কাজল প্রমূখ।
আলোচকরা শেখ রাসেল ফাউন্ডেশন ইউএস শাখার সভাপতি মানবতার ফেরিওয়ালা আমেরিকা প্রবাসী ডাঃ ফেরদৌস খন্দকারকে অভিনন্দন জানিয়ে বলেন, সুদূর আমেরিকায় অবস্থান করেও তিনি দেশপ্রেম ও নাড়ীর টানে তার নিজ এলাকা দেবীদ্বারসহ সারাদেশে কোভিড-১৯’র চিকিৎসাসেবা, ঔষধ, খাদ্য, ফলফলাদীদানে সেবার পাশাপাশি দরিদ্র অসহায়দের খাদ্য সহায়তা, দরিদ্র রোগিদের ব্যয়বহুল চিকিৎসা সহায়তা, গৃহহীনদের গৃহদান, বেকার যুবক ও নারীদের কর্মসংস্থানে নানা বিষয়ে প্রশিক্ষণ ও কর্মসংস্থানের ব্যবস্থা, কৃষকের উন্নয়নে কৃষি উপকরন ও ট্রাক্টর বিতরণ, বেহাল ও খানাখন্দ সড়কের উন্নয়ন, শিশু-কিশোরদের সুস্থ্য দেহ, মন ও প্রকৃত শিক্ষার্জনে শিক্ষার পরিবেশ তৈরী, শিক্ষার উপকরন ও বৃত্তি প্রদান, মাদক ছেড়ে খেলাধূলায় আগ্রহী হতে ফুটবল টুর্নাম্যান্ট সহ নানা খেলাধূলার আয়োজন, জীববৈচিত্র পরিবেশের ভারসাম্য রক্ষায় এবং অক্সিজেন ফ্যাক্টরী তৈরীতে, গাছে গাছে পাখীর বাসা তৈরী, সড়কের পাশে ও বাড়ির আঙ্গীনায় বৃক্ষ রোপনে এক অভূতপূর্ব অবদান রেখে চলেছেন। ডাঃ ফেরদৌস খন্দকার বঙ্গবন্ধু ও বাংলাদেশ এবং মুক্তিযুদ্ধকে আগামী প্রজন্মের নিকট পরিচিত করে তুলতে ‘শেখ রাসেল ফাউন্ডেশন’র উদ্যোগে রচনা প্রতিযোগীতা, আলোচনা সভাসহ নানাভাবে উদ্যোগী ভূমিকা পালন করে আসছেন।
‘শেখ রাসেল ফাউন্ডেশন’ দেবীদ্বার শাখার ঘোষিত নতুন আহবায়ক কমিটির সদস্যরা হলেন, আহ্বায়ক রাসেদা আক্তার, যুগ্ম-আহবায়ক- শাহিনুর আক্তার লিপি, কাউছার হায়দার, মোহাম্মদ সালাহ উদ্দিন, মোঃ ইউনুস শান্ত, সদস্য সচিব- মোঃ আব্দুর রহমান ভূঁইয়া, সদস্য- মোঃ নজরুল ইসলাম ভূঁইয়া, একে শিপ্লু খান, সমির কুন্ড, মোঃ কবির হোসেন, মোঃ আবুল হোসেন, মোসাঃ সারমিন আক্তার, মোসাঃ আয়শা আলী মুক্তা, মোঃ মনিরুল ইসলাম, মোঃ বাশার আহমেদ ভূঁইয়া, মোঃ সাইফুল ইসলাম, মোসাঃ শামিমা আক্তার লিমা, মোসাঃ পারভীন আক্তার, মোঃ আনোয়ার হোসেন, মোঃ নাসিম সরকার ও মোঃ নয়ন হাসান।
এ ছাড়াও উক্ত সংগঠনের দিক নির্দেশনা ও পরিকল্পনায় ১০ সদস্যের একটি উপদেষ্টা মন্ডলী ঘোষণা করা হয়েছে। উক্ত কমিটির সদস্যরা হলেন, কুমিল্লা (উঃ) জেলা আ’লীগের সহ-সভাপতি এডভোকেট নিজামুল হক, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আলী ইমাম, আমেরিকা প্রবাসী মোঃ এনায়েত করিম, বীর মুক্তিযোদ্ধা মোঃ মনিরুজ্জামান আউয়াল মাষ্টার, মোঃ সেলিম খান, সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, মোঃ লুৎফর রহমান বাবুল, সুজিত পোদ্দার, মোঃ ওবায়দুল হাসান রাসেল, মোঃ মাহাবুব আলম।

সংবাদ প্রকাশঃ  ১৮-০২-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ