কুমিল্লার দেবিদ্বারে জীর্ণ সেতু, শিক্ষার্থীসহ পথচারীদের ঝুঁকিতে চলাচল

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।     মো.এনামুল হক,দেবিদ্বার,কুমিল্লা থেকে : কুমিল্লার দেবিদ্বার উপজেলার সুলতানপুর ইউনিয়নের তুলাগাও গ্রামের খালের ওপরের সেতুটি কয়েক মাস ধরে জরাজীর্ণ অবস্থায় পড়ে রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে শিক্ষার্থীসহ আশপাশের এলাকার বাসিন্দারা।

তুলাগাও গ্রামে গিয়ে দেখা যায়, সেতুর মাঝখানে ঢালাই ধসে গর্ত হয়ে গেছে। এতে পিকাপ, ইজিবাইক ও ভ্যান চলাচল অনেকটাই বন্ধ। এলাকাবাসী ঝুঁকি নিয়ে পারাপার করছেন। তাঁরা জানান, প্রতিরাতেই সেতু পেরোতে গিয়ে দুর্ঘটনার শিকার হচ্ছেন পথচারীরা।

স্থানীয় জনপ্রতিনিধিদের তেমন কোনো তৎপরতা না থাকায় স্থানীয় বাসিন্দারা জ্মইটগাছ দিয়ে রেখেছেন । কিন্তু যোগাযোগের তাগিদে প্রতিনিয়ত সেতু দিয়ে মোটরসাইকেল, ভ্যান, এলাকার মানুষ ও শিক্ষার্থীদের চলাচল করতে হচ্ছে। শিশুরা ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে যাতায়াত করতে গিয়ে প্রায়ই দুর্ঘটনার শিকার হচ্ছে। এদিকে আশপাশের বিভিন্ন মাদরাসা ও বিদ্যালয়ের শত শত শিক্ষার্থীকে ঝুঁকিপূর্ণ সেতুটি পেরোতে হওয়ায় বিপাকে পড়েছেন অভিভাবকেরা।

স্থানীয় কয়েকজন বাসিন্দা বলেন, অনেকদিন ধরে সেতুটির মাঝখানের ঢালাই উঠে গিয়ে গর্ত হয়েছে। সেতুটি দিয়ে বড় কোনো যানবাহন চলাচল করতে পারে না। ফলে এলাকার উৎপাদিত কৃষি পণ্য বাজারে আনতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এখন সেতুর ওপর দিয়ে হেঁটে আসাও ঝুঁকিপূর্ণ।

এবিষয়ে কুমিল্লা জেলা পরিষদের সাবেক সদস্য ও সুলতানপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. শাহজাহান সরকার বলেন, সেতুটি খুবই গুরুত্বপূর্ণ। এটির ওপরে ভাঙা থাকায় এলাকাবাসীদের যাতায়াতের ক্ষেত্রে ঝুঁকি ও দুর্ভোগ পোহাতে হচ্ছে। এটি দ্রুত মেরামত করা প্রয়োজন। আমি ছবি তুলে উপজেলা প্রকৌশলীকে পাঠিয়েছি আশা করছি সেতুটি নতুন করে করা হবে।সংবাদ প্রকাশঃ  ০২-১১-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email