কুমিল্লায় জোরপূর্বক সম্পত্তি দখলের পর স্থাপনা নির্মাণের অভিযোগ, বাঁধায় হুমকি-মারধর

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।   নিজস্ব প্রতিবেদক।। কুমিল্লা নগরীর পশ্চিম বাগিচা গাও নিলয় সোসাইটিতে জোরপূর্বক সম্পত্তি দখল অভিযোগ উঠেছে শাহ আলম মজুমদার নামে এক ব্যক্তির বিরুদ্ধে। দখল কাজে বাঁধা প্রদান করায় ভূমিদস্যু শাহ আলম, তার পরিবারের সদস্যরা এবং ভাড়াটে লোক দিয়ে সম্পত্তির মালিকদের উপর হামলা, হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করছেন। এছাড়াও শাহ আলম অবৈধ দখলকৃত সম্পত্তির উপর সিটি কর্পোরেশন অনুমোদন বিহীন স্থাপনা নির্মাণ করে। অন্যের সম্পত্তি দখল করে অবৈধভাবে অনুমোদন বিহীন স্থাপনা নির্মাণের বিষয়টি জানতে পেরে ভূমিদস্যু শাহ আলমকে সিটি কর্পোরেশন পর পর পাঁচটি নোটিশ দিয়েছেন স্থাপনা ভেঙ্গে ফেলার জন্য কিন্তু সে সবগুলো নোটিশ অমান্য করে যাচ্ছেন।

রবিবার (৯ মে) কুমিল্লা টাউন হল  কনফরেনস হলে এক  সংবাদ সম্মেলনে এইসব অভিযোগ করেন সম্পত্তির মালিকরা। সংবাদ সম্মেলনে আশিকুর রহমান নামে এক সম্পত্তির মালিক জানান, নগরীর পশ্চিম বাগিচাগাও এলাকার নিলয় সোসাইটিতে এগারো ব্যক্তির মালিকানাধীন ৬০ শতক জমি রয়েছে। এই ৬০ শতক জমি স্থানীয় বাসিন্দা শাহ আলম মজুমদার নিজের দাবি করে অবৈধভাবে দখলকৃত সম্পত্তির উপর স্থাপনা নির্মাণ করেন। বাঁধা প্রদান করতে গেলে তিনি, তার স্ত্রী, মেয়েসহ পরিবারের ৯/১০ সদস্য মিলে জমি মালিকদের মরিচের গুঁড়া, ইট, পাথর, নিক্ষেপসহ বিভিন্ন ভাবে হেনস্তা করছেন। আশিকুর রহমান আরও বলেন, সাম্প্রতিক গত ৫ মে তার ভগ্নিপতি ও ভাগিনা ডাক্তারের নির্দেশমতো ঢাকার ইবনে সিনা কার্ডিয়াক হাসপাতালে ভগ্নিপকতকে ভর্তি করে কুমিল্লা এসে নিলয় সোসাইটিতে গিয়ে দেখা যায় আমার বাড়ির কেয়ারটেকার এবং শাহ আলমের সঙ্গে বাগবিতণ্ডা চলছে এক পর্যায়ে শাহ আলম ও স্ত্রী সালমা বেগম, মেয়ে সামিয়া, মারজান, সাবিহা, সুনিয়াসহ অজ্ঞাত আরও ৪/৫ জন মিলে কেয়ারটেকার গোলাম মোস্তফাকে এলোপাথাড়ি কিল, ঘুষি এবং দাঁড়ি মারধর করছে। ৬৫ বছরের এই বৃদ্ধ কেয়ারটেকারকে ধারালো অস্ত্র দিয়ে মাথা আঘাত দিয়ে আহত করে এবং তার দাড়ি ছিড়ে ফেলে। সম্পত্তির বাকি সদস্যরা জানান, ভূমিদস্যু শাহ আলম দখলকৃত সম্পত্তির উপর অবৈধ স্থাপনা নির্মাণ করেছেন। সিটি কর্পোরেশন কোন অনুমোদন নেই‌। সেই সঙ্গে অবৈধ গ্যাস ও বিদ্যুৎ সংযোগ ব্যবহার করে আসছেন। অবৈধ স্থাপনা প্রস্তুতকালে কুমিল্লা সিটি কর্পোরেশনের পক্ষ থেকে নির্মাণ কাজ বন্ধ রাখতে ৫ টি নোটিশ দিয়েছেন। শাহ আলম কোন নোটিশকে তোয়াক্কা না করে তার অবৈধ কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন। জমির এগারো মালিকদের মধ্যে এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ইফতেখার খান, জহিরুল ইসলাম দুলাল, মোঃ শাহজাহান, সেপালি আক্তার, মনসুর আহমদ মিধা, কোহিনুর ইসলাম ও আশিকুর রহমান প্রমুখ।

সংবাদ প্রকাশঃ  ০৯২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email