কুবিতে মেধাবী ও অসচ্ছল শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

সিটিভি নিউজ।।       প্রেস বিজ্ঞপ্তি।।   কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে মেধাবী ও অসচ্ছল শিক্ষার্থীদেরকে বৃত্তি প্রদান করা হয়েছে। আজ মঙ্গলবার (২৪ মে) সকাল ১১.০০ ঘটিকায় কুবি ভার্চুয়াল ক্লাস রুমে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে ৬টি অনুষদের বিভিন্ন বিভাগ কর্তৃক মনোনীত মোট ৫৮ জন শিক্ষার্থীকে এ বৃত্তি প্রদান করা হয়। বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান এবং প্রক্টর কাজী মোঃ ওমর সিদ্দিকী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. মোঃ রশিদুল ইসলাম শেখ এবং কোঅর্ডিনেটর হিসেবে দায়িত্ব পালন করেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. বনানী বিশ্বাস।

প্রধান অতিথি মাননীয় উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন তাঁর বক্তব্যে বলেন, স্বল্প পরিমান বাজেটের ভিত্তিতে শিক্ষার্থীদের সহায়তার জন্য আজ মোট ৫৮ জন শিক্ষার্থীকে চেক প্রদানের মাধ্যমে বৃত্তি প্রদান শুরু হলেও ভবিষ্যতে এর পরিসর আরো বৃদ্ধি করার পরিকল্পনা রয়েছে। তবে এই বৃত্তি তখনই ফলপ্রসূ হবে যখন শিক্ষার্থীরা তাদের অধিকাংশ সময় পড়াশোনায় অতিবাহিত করবে, জ্ঞান বৃদ্ধির জন্য একাডেমিক পড়াশোনার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ করবে এবং সৃষ্টিশীল জ্ঞানের মাধ্যমে তারা সুন্দর আগামী গঠনে অবদান রাখবে।

মাননীয় ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবারের মতো শিক্ষার্থীদের জন্য এই বৃত্তির আয়োজন করা হয়েছে। এই আয়োজনের অংশীদার হিসেবে নিজেকে স্বার্থক মনে করছি। আমরা দেশেকে ভালবাসি, ভালবাসি বিশ্ববিদ্যালয়কে। মেধাবৃত্তির আজকের এই সংখ্যা আগামীতে যেন আরও বৃদ্ধি পায় সেই প্রত্যাশা ব্যক্ত করছি।

উল্লেখ্য, মোট ২০ জনকে মেধাবৃত্তি এবং ৩৮ জন অসচ্ছল শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়।

সংবাদ প্রকাশঃ  ২৪-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ