কুবিতে ‘পাবলিক প্রকিউরমেন্ট আইন এবং পাবলিক প্রকিউরমেন্ট রুলস-শীর্ষক প্রশিক্ষণ

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।      প্রেস বিজ্ঞপ্তি=========
কুবিতে ‘পাবলিক প্রকিউরমেন্ট আইন-২০০৬ এবং পাবলিক প্রকিউরমেন্ট রুলস-২০০৮’ শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) কর্তৃক আয়োজিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তাদের নিয়ে ‘পাবলিক প্রকিউরমেন্ট আইন-২০০৬ এবং পাবলিক প্রকিউরমেন্ট রুলস-২০০৮’ শীর্ষক দিন ব্যাপি প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর ২০২২) সকাল ৯.৩০ ঘটিকায় ভার্চুয়াল ক্লাস রুমে উক্ত প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়। কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন। বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান। রিসোর্স পার্সন হিসেবে দায়িত্ব পালন করেন পরিকল্পনা মন্ত্রণালয়ের সেন্ট্রাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিটের পরিচালক মি. মাসুদ আখতার খান (যুগ্ম সচিব)। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. মোঃ রশিদুল ইসলাম শেখ এবং অনুষ্ঠানটির কো-অর্ডিনেট হিসেবে দায়িত্ব পালন করেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক ড. মোঃ গোলাম মর্তুজা তালুকদার।
প্রধান অতিথির বক্তব্যে মাননীয় উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন বলেন, আপনারা দেখেছেন যে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার মান বৃদ্ধির জন্য নিরলস কাজ করে যাচ্ছি। সেই লক্ষ্যে আমরা একাডেমিক ও প্রশাসনিক বিভিন্ন মাধ্যমকে আরো শক্তিশালী করতে চাই। প্রকিউরমেন্ট তারই একটি অংশ। আমরা জানি, বিশ্ববিদ্যালয়ের সব দপ্তর ও বিভাগকে কম বেশী প্রকিরমেন্ট করতে হয় বিধায় স্বচ্ছতা, জবাবদিহিতা ও দায়িত্বশীলতা নিশ্চিতের জন্য সব এন্টিটিকে এ ধরনের আইন ও বিধিমালা সম্পর্কে ধারণা থাকা প্রয়োজন। এই প্রশিক্ষণ কর্মশালায় স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণের মাধ্যমে কর্মশালার বিষয়গুলোর গুরুত্ব অনুধাবন করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার মান উন্নয়নে আপনারা সচেষ্ট থাকবেন বলে আমি আশাবাদী।
আইকিউএসি এর সার্বিক তত্ত্বাবধানে প্রশিক্ষণ কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের সকল ডিন, বিভাগীয় প্রধান, প্রভোস্ট, প্রক্টর, দপ্তর প্রধান ও অন্যান্য কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।সংবাদ প্রকাশঃ  ০১-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email