করোনা মহামারীতে ময়নামতি হাইওয়ে পুলিশ মহাসড়কে চাঁদাবাজি বন্ধে কঠোর পদক্ষেপ

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।   নুরুল ইসলাম।। সংবাদদাতা জানান ===
করোনা মহামারীতে কুমিল্লার ময়নামতি হাইওয়ে পুলিশ সড়ক মহাসড়কে চালক, যাত্রী ও পথচারীদের সচেতনতা বৃদ্ধিতে নিরলস কাজ করে যাচ্ছে এবং এনিয়ে ব্যাপক উদ্যোগ ইতিমধ্যে হাতে নিয়েছে। সড়ক মহাসড়কের যাত্রা পথে চলাচলে বৈশ্ব্যিক মহামারী করোনার হাত থেকে রক্ষা পেতে করনীয় দিক নির্দেশনামূলক লিফলেট বিতরণ, যাত্রী ও চালকদের নিরাপদ থাকার নানা কৌশল অবগত করা সহ জনসচেতনতায় মাইকিং করে যাচ্ছেন। সম্প্রতি আইজিপি’র নির্দেশনার পর সড়কে সকল প্রকার চাঁদাবাজি, দুর্ঘটনা ও বিশৃঙ্খলা রোধে কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে ময়নামতি হাইওয়ে ক্রসিং থানা পুলিশ। ইতিমধ্যেই স্থানীয় পরিবহণ মালিক ও শ্রমিক সংগঠনের নেতাদের সাথে একাধিকবার বৈঠক করে পরিবহণ ও সড়কে সকল প্রকার অবৈধ চাঁদাবাজি বন্ধের বিষয়ে কঠোর সিদ্ধান্তের বিষয়ে অবগত করা হয়েছে বলে জানা গেছে। যাত্রী হয়রানি ও ভোগান্তি রুখতে মহাসড়কগুলোতে আরো জোরদার করা হয়েছে হাইওয়ে পুলিশের ট্রহল।

কভিড ১৯ মোকাবেলা ও সড়ক পরিবহণে চাঁদাবাজি বন্ধে গৃহীত নানা পদক্ষেপের বিষয়ে ময়নামতি হাইওয়ে থানা পুলিশের পরিদর্শক সাফায়েত হোসেন বলেন, প্রাণঘাতী ভাইরাস মোকাবেলায় বাংলাদেশ সহ সারা বিশ্বই এক কঠিন সময় অতিক্রম করছে। মহাসড়কে যানবাহন চলাচল নিরবচ্ছিন্ন রাখতে নানামুখী পদক্ষেপ নিয়েছে ময়নামতি হাইওয়ে ক্রসিং থানা পুলিশ। জেলা হাইওয়ে পুলিশ সুপার নজরুল ইসলাম বিপিএম পিপিএম এর সার্বিক নির্দেশনায় প্রতিদিনই মহাসড়কের বিভিন্ন স্পষ্টে চালক যাত্রী ও পথচারীদের ভাইরাস মোকাবেলায় সচেতনতা বৃদ্ধিতে বিভিন্ন পরিবহণে সচেতনতামূলক স্টিকার, লিফলেট বিতরণ ও স্বাস্থ্য বিধি মেনে চলাচল করতে বিভিন্ন নির্দেশনা দেয়া হচ্ছে। মহাসড়কে অতিরিক্ত যাত্রী বহন, থ্রি হুইলার ও ফিটনেসবিহীন গাড়ি সহ সকল প্রকার অবৈধ পরিবহণ চলাচল বন্ধে মাইকিং সহ সার্বক্ষণিক ট্রহল অব্যাহত রয়েছে। তিনি আরো জানান, ময়নামতি মহাসড়ক এলাকায় পরিবহণে কোন প্রকার চাঁদাবাজি করতে দেয়া হবে না। কেউ এধরণের কাজে জড়িত থাকলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। বাস, ট্রাক সহ বিভিন্ন পরিবহণ মালিক শ্রমিক সংগঠনের নেতাদের সাথে এবিষয়ে আলোচনা হয়েছে। এছাড়া বরাবরের মতই মহাসড়কে অবৈধ পণ্য পরিবহণে নজরদারি, দুর্ঘটনা রোধে চালকদের ডোপ টেষ্ট, স্পিড মিটার সহ নতুন প্রযুক্তির ব্যবহার অব্যাহত রয়েছে। করোনা মহামারী কিংবা যে কোন পরিস্থিতিতে ময়নামতি হাইওয়ে ক্রসিং থানা পুলিশ সার্বক্ষণিক দেশ ও জনতার কল্যাণে নিয়োজিত রয়েছে।

সংবাদ প্রকাশঃ  ৯২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTV NEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন।  CTVNEWS24  See More সিটিভি নিউজ।। =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email