কমনওয়েলথে অনুপ্রেরণাদায়ী শীর্ষ ৩ মহিলা নেতার অন্যতম শেখ হাসিনা

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।       ঢাকা, ৬ মার্চ, ২০২১ (বাসস): প্রধানমন্ত্রী শেখ হাসিনা কমনওয়েলথভুক্ত ৫৪টি দেশের অনুপ্রেরণাদায়ী শীর্ষ তিন মহিলা নেতার মধ্যে স্থান পেয়েছেন।
আন্তর্জাতিক মহিলা দিবস ২০২১ উদযাপনের প্রাক্কালে একটি বিশেষ ঘোষণায় কমনওয়েলথের মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড কিউসি বাংলাদেশের প্রধানমন্ত্রীর নাম উল্লেখ করেছেন।
কোভিড মহামারী চলাকালীন অসাধারণ নেতৃত্ব প্রদর্শনের জন্য কমনওয়েলথের শীর্ষ তিন জন অনুপ্রেরণাদায়ী মহিলা নেতাদের অন্যতম হচ্ছেন শেখ হাসিনা।
প্যাট্রিসিয়া বাংলাদেশের প্রধানমন্ত্রীর পাশাপাশি নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জ্যাসিন্ডা আরডেন এবং বার্বাডোসের প্রধানমন্ত্রী মিয়া আমোর মোটলিকেও একই সম্মান দিয়েছেন।
তিনি বলেন, “আমি সর্বদাই অনেক মহিলা ও মেয়েদের দ্বারা অনুপ্রাণিত হয়েছি। আমি কমনওয়েলথের তিন জন অসাধারণ নেতার নাম বলতে চাই যারা কোভিড-১৯ পরিস্থিতি মোকাবেলায় নিজ দেশে তাদের অসাধারণ ভূমিকা রেখেছেন। তারা হচ্ছেন জ্যাসিন্ডা আরডেন, মিয়া আমোর মোটলি এবং শেখ হাসিনা।
মহাসচিব আরো বলেন, “আরও অনেক মহিলার পাশাপাশি তিন নেতাই আমাকে এমন একটি বিশ্বের জন্য প্রত্যাশা জাগিয়েছেন যা নারী ও পুরুষদের জন্য একটি সাধারণ ভবিষ্যত এনে দিবে এবং আমাদের সকলের মঙ্গল সাধন করবে।

সংবাদ প্রকাশঃ  ০৬২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email