কক্সবাজার গাছের চারা হাতে নিয়ে শিক্ষার্থীদের মাদক ও ধর্ষণকে লাল কার্ড

সিটিভি নিউজ।।    এক হাতে গাছের চারা, অন্য হাতে ধর্ষণকে লাল কার্ড। এমনই অভিনব দৃশ্য দেখা গেছে কক্সবাজারে। শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে মাদক ও ধর্ষণকে লাল কার্ড প্রদর্শন করে শিক্ষার্থী ও পথচারীদের মধ্যে গাছের চারা বিতরণ করা হয়েছে। রবিবার সকালে শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।
সংগঠনের সদস্যরা টিফিনের টাকায় গাছ কিনে শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করেন। শিক্ষার্থীরা গাছের চারা হাতে নিয়ে মাদক ও ধর্ষণবিরোধী শপথ করে। শপথ বাক্য পাঠ করান লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার অালম সোহেল। শিক্ষার্থীরা সব অন্যায়কে লাল কার্ড প্রদর্শন করে সবুজ বাংলা গড়ার শপথ নেয়
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার বন ও পরিবেশ সংরক্ষণ পরিষদের সভাপতি দীপক শর্মা দীপু, সাংবাদিক তৌফিক লিপু, সংগঠনের কক্সবাজার জেলা শাখার সভাপতি সাইদুল ইসলাম ফরহাদ, সহ সভাপতি সাঈদী অাজম সাগর, যুগ্ম সাধারণ সম্পাদক মুন্না বড়ুয়া বাঁধন, শামীম চৌধুরী প্রমুখ।
সংগঠনের প্রতিষ্ঠতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল বলেন, আমরা প্রতি বছর টিফিনের টাকা বাঁচিয়ে শিক্ষার্থীদের মধ্যে এক লাখ গাছের চারা বিতরণ করি। বর্তমান সময়ে স্কুল-কলেজ বন্ধ থাকার পরও ৪৮টি জেলায় এ পর্যন্ত ৮৪ হাজার ২০০ গাছের চারা বিতরণ করা হয়েছে। গত ৭ জুলাই কুমিল্লা থেকে ভ্রাম্যমাণ কার্যক্রমটি শুরু করা হয়।
জেলার বিভিন্ন বিদ্যালয়ের মাঠ, গ্রাম, রাস্তা, শিক্ষার্থী ও পথচারীদের মধ্যে এ চারা বিতরণ করা হচ্ছে।সংবাদ প্রকাশঃ  ০১১১২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ