ওয়াহেদপুর ইসলামিয়া আলিম মাদরাসায় ফ্রিল্যান্সিং আউটসোর্সিং বিষয়ক সেমিনার 

সিটিভি নিউজ।।      মোঃ আবদুল আউয়াল সরকার,    কুমিল্লা জেলা প্রতিনিধিঃ
‘ফ্রিল্যান্সিং’এর অর্থ ‘স্বতন্ত্রভাবে কাজ করা’। ‘আউটসোর্সিং’ অর্থ ‘বাইরে থেকে কোনো উৎস’ পাওয়া’। সুতরাং কোনও বাধ্যবাধকতা ছাড়াই স্বাধীনভাবে কাজ করে উপার্জন করাকেই ফ্রিল্যান্সিং বলে।
দেবীদ্বার উপজেলা প্রশাসনের আয়োজনে ফ্রিল্যান্সিং আউটসোর্সিং বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (১০ আগস্ট ২০২২ খ্রিঃ) সকাল ১১টায় কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলার সুবিল ইউনিয়নের “ওয়াহেদপুর ইসলামিয়া আলিম মাদ্রাসার” আইসিটি বিভাগে উক্ত সেমিনার অনুষ্ঠিত হয়।
এসময় ফ্রিল্যান্সিং আউটসোর্সিং সম্পর্কে বক্তব্য রাখেন,দেবীদ্বার উপজেলার আইটি প্রশিক্ষক ও সেইলর ইনফু টেক লিমিটেড এর প্রধান পরিচালক নাজমুল হাসান নাহিদ, ফ্রিল্যান্সার সাদ্দাম মির্জা, ফ্রিল্যান্সার ইব্রাহিম খলিল ও নাজমুল আলম সরকার প্রমুখ।
এসময় আরো উপস্থিত ছিলেন, অত্র মাদ্রাসার অধ্যক্ষ মোহাম্মদ শফিকুল ইসলাম,আরবী প্রভাষক মোঃ জালাল উদ্দিন,
ডিজিটাল মার্কেটার সৈয়দ আহমেদ জিহাদ, রাইহান মাহমুদ ও কন্টেন্ট ক্রিয়েটর ইসহাক হাসান প্রমুখ।
এসময় বক্তারা জানান, ফ্রিল্যান্সিং আউটসোর্সিং করে দেশে হাজারো শিক্ষার্থীরা স্বাবলম্বী হয়েছেন।
ফ্রিল্যান্সিং ও আইসিটি নিয়ে কাজ করতে গেলে দক্ষতার কোন বিকল্পও নাই। তার জন্য একটি সঠিক গাইডলাইনই পারে সঠিকভাবে নিজেকে দক্ষ করে গড়ে তোলতে  ফ্রিল্যান্সিং ও আইসিটি নিয়ে কাজ করে নিজেকে স্বাবলম্বী করার লক্ষে সেমিনারে শিক্ষার্থীদের অনলাইন প্রফেশন সম্পর্কে ব্যাসিক ধারনা ও আগ্রহীদের প্রশিক্ষণ দেওয়ার ব্যাবস্থা করা হয়েছে।   সংবাদ প্রকাশঃ  ১১-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  
(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ