ওয়ার্ড পর্যায়ের জনপ্রতিনিধিদেরকে নিয়ে কোভিড মোকাবিলা করতে হবে-ড. ফেরদৌস জাহান, বিশ্ব ব্যাংক

সিটিভি নিউজ।।      প্রেস বিজ্ঞপ্তি  অনুষ্ঠিত হয়ে গেল কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সমাজ গবেষণা গ্রুপের (Social Research Group) ১৫তম ওয়েবনার (ওয়েব সেমিনার)।

আমাদের সরকারকে আরও নিখুঁত পরিকল্পনা করতে হবে এবং স্থানীয় পর্যায়ে আমাদের জনপ্রতিনিধিদেরকে সঙ্গে নিয়ে কোভিড মোকাবিলা করতে হবে। এ জন্য সরকারকে পাবলিক-প্রাইভেট পার্টনারশিপের মাধ্যমে জনগণের জন্য কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করতে হবে বলে মত দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের সাবেক অধ্যাপক ও বর্তমানে বিশ্ব ব্যাংকের জেষ্ঠ্য সমাজ উন্নয়ন বিশেষজ্ঞ (থাইল্যান্ড) ড. ফেরদৌস জাহান।কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সমাজ গবেষণা দলের নিয়মিত ওয়েবনারের (ওয়েব সেমিনার) ১৫তম পর্বে ‘বাংলাদেশে মহামারী মোকাবেলায় অংশগ্রহণমূলক স্থানীয় সরকার’- শীর্ষক আলোচনায় অতিথির বক্তব্যে এসব কথা বলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের সাবেক অধ্যাপক ও বর্তমানে বিশ্ব ব্যাংকের জেষ্ঠ্য সমাজ উন্নয়ন বিশেষজ্ঞ (থাইল্যান্ড) ড. ফেরদৌস জাহান।

আলোচক বলেন সরকারের পক্ষথেকে সঠিক এবংকঠোর নির্দেশনা না থাকায় কোভিড আরও বেশি ছড়িয়েছে। তবে এখনও সময় আছে সরকারকে নিখুঁত পরিকল্পনা করতে হবে এবং দেশের ওয়ার্ড থেকে শুরু করে সকল পর্যায়ের স্থানীয় জনপ্রতিনিধিদেরকে নিয়ে কাজে নামতে হবে। এছাড়াও সরকার সমাজের বিত্তবানদেরকে সাথে নিয়ে কর্মহীন মানুষদেরকে কাজ এবং আয়-রোজগারের ব্যবস্থা করতে হবে। সর্বোপরি সরকারের সদিচ্ছা এবং আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতা আমাদেরকে আশুমহামারী এবং ভবিষ্যৎ খাবারের যে দূর্ভিক্ষ দেখা দেবার সম্ভাবনা রয়েছে তা থেকে রক্ষা করতে পারে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক কৃষ্ণ কুমার সাহার পরিচালনায় ওয়েবনারটিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ দেশ ও বিদেশের বিভিন্ন প্রান্তের সাংবাদিক,গবেষক,এনজিও কর্মী,শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন। উল্লেখ্য, মহামারি করোনাভাইরাসের সংকটকালে সমসাময়িক বিভিন্ন বিষয়ে আলোচনার মধ্য দিয়ে শিক্ষার্থীদের জ্ঞানচর্চা চলমান রাখার লক্ষ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সমাজ গবেষণা গ্রুপ (Social Research Group) নিয়মিতভাবে ওয়েবনারের (ওয়েব সেমিনার) আয়োজন করে আসছে।

ওয়েবেনারটির ভিডিও নিম্নোক্ত লিংকসমূহ হতে দেখা যাবে।
ইউটিউব লিংক:https://www.youtube.com/watch?v=no-pNPx6Qf0&t=100s
ফেসবুক লিংক: https://www.facebook.com/krishnakumar.saha17

সংবাদ প্রকাশঃ  ২৫২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTV NEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email