এবারও লন্ডনের ক্রিকেট মাঠ কাপালো কুমিল্লার ছেলে সিহান

মোঃ তরিকুল ইসলাম তরুন: 

লন্ডনের মাটিতে ক্রিকেট প্রিয় ও সংগঠক কুমিল্লার ছেলে আমিনুল ইসলাম সিহান ২০১৬ থেকে২০১৮ সালে টানা পর পর তিন বার সেরা প্লেয়ার হেট্টিক অর্জন করে।

সিহান ছাত্র জীবন থেকে ক্রিকেট প্রিয়, কুমিল্লা আওয়ার লেডি থেকে সমাপনী , জিলা স্কুল থেকে মাধ্যমিক ও ভিক্টোরিয়া কলেজ থেকে উচ্চ মাধ্যমিক লেখা পড়া শেষ করে উচ্চ শিক্ষা লাভের উদ্দেশ্যে ১১ বছর পূর্বে লন্ডন চলে যায়।লন্ডনে লেখাপড়ার পাশাপাশি ক্রিকেটে মনোনিবেশ করে।

এবারও আমিনুল ইসলাম সিহানের ২০২১ সালে লন্ডনে ক্রিকেটে অসাধারণ সাফল্যের
ধারবাহিকতা বজায় রেখে ২০২১ মৌসুমে কুমিল্লা ওয়ারিয়র্স এর বর্ষ সেরা খেলোয়াড় নির্বাচিত হন।

২০২১ ক্রিকেট মৌসুমে সিহান দুইটি ক্লাবের হয়ে খেলেন , বেলহাস ক্রিকেট ক্লাবের পক্ষে খলেন, এসেক্স কাউন্টি প্রিমিয়ার লীগ এবং কুমিল্লা ওয়ারিয়র্স এর হয়ে খেলেন ন্যাশনাল ক্রিকেট লীগ এলিট ডিভিশন। পুরো মৌসুমে সর্বমোট ৫০ টি গেম খেলেন।
ব্যাট হাতে করেন ১৫৪৬ রান যার মধ্যে ছিল ৯ টি অর্ধ শতক এবং ২ টি শতক। পাশাপাশি খেলেন ফ্রাঞ্চাইজি অনেক টুর্নামেন্ট।লন্ডনে এনটিভি সংবাদ
সূত্রে জানা যায় , ক্রিকেট এবং কুমিল্লার প্রতি ভালোবাসা রেখে লন্ডনে এই প্রথম বারের মতো কুমিল্লার নামে কোনো ক্রিকেট ক্লাব করা হয় ।
যার প্রতিষ্ঠাতা আমিনুল ইসলাম সিহান। এ ব্যাপারে সিহান কে মোঠো ফোনে প্রশ্ন করলে তিনি বলেন , ইংল্যান্ডে আমি ১১ বছর যাবত বসবাস করি , এই খানে বাংলাদেশের সকল জেলার মানুষ বসবাস করে।
শুধু কুমিল্লারই হবে ৫ লক্ষ মানুষ । অন্যান্য জেলার মানুষ কোনো না কোনো ভাবে তাদের জেলার নাম কে বিদেশের মাটিতে প্রস্ফুটিত করছে। সেই জায়গায় আমরা কুমিল্লাবাসী একটু পিছিয়ে।
সেই চিন্তা ধারা থেকে , বিদেশের মাটিতে কুমিল্লা জেলাকে প্রস্ফুটিত করা এবং বিদেশের মাটিতে কুমিল্লার সবাই কে একত্রিত করার লক্ষেই কুমিল্লা ওয়ারিয়র্স ক্রিকেট ক্লাবটি করার পরিকল্পনা করে ক্লাবটি গঠন করি।
গত এক বছরে অনেক ভালো সারা পেয়েছি , লন্ডনে কুমিল্লার বাসিন্দা বসবাসরত নানা ভাবে সহযোগিতা করার চেষ্টা করছে। আমি আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই তাদের কে যারা আমার ক্লাব কে এগিয়ে নিতে সহযোগিতা করেছে।
এবং পুরো কুমিল্লা ক্রিকেট কমিটি এবং কুমিল্লা ক্রিকেট কমিটির সভাপতি সাইফুল আলম রনি ভাইকে, যার অনুপ্রেরণা এবং সহযোগিতা ছাড়া এই উদ্যোগ টা কখনোই সম্ভব হতো না। যিনি কুমিল্লা ক্রিকেটের উন্নয়নের জন্য দিন রাত প্ররিশ্রম করে যাচ্ছেন। দেশে থেকে ও উনি আমাদের কে বিদেশে মাটিতে সহযোগিতা করে যাচ্ছেন। কুমিল্লা বাসীর দোয়া আর ভালোবাসা নিয়ে এগিয়ে যাচ্ছি। আমরা সামনের দিকে ক্লাব কে আরো ভালো স্থানে পৌছাতে সক্ষম হবো ইনশাল্লাহ। সিহানের কৃতিত্বের ব্যাপারে কুমিল্লা নগরীর পুরাতন চৌধুরী পাড়া উঃ গাংচরের বাসিন্দা ও কুমিল্লা সিডি প্যাথের প্রশাসনিক কর্মকর্তা মোঃ হাসান জানান সিহান আমার ছোট ছেলে, সে ছোট বেলা থেকেই ক্রিকেট প্রেমী ছিলো, লেখাপড়ার পাশাপাশি আমি তাকে ক্রিকেট খেলা শিখতে বহু প্রশিক্ষকদের কাছে পাঠাই সর্বশেষ কুমিল্লা সেরা ক্রিকেট প্রশিক্ষক এমদাদুল হক ইমদু ভাইয়ের কাছে প্রশিক্ষণ দেওয়াই। সিহানের কৃতিত্বের জন্য ইমদুভাইকে ধন্যবাদ জানাই।
আমিও ক্রিকেট পছন্দ করতাম।আমি চাই লন্ডনের মাটিতে কুমিল্লা নামটি স্বর্ণ অক্ষরে লিখা থাক।আমি আমার ছেলের সফলতা কামনা করি ও আমার ছেলের জন্য কুমিল্লা তথা দেশবাসীর কাছে দোয়া চাই সে যেন কুমিল্লার নাম আরো উজ্জ্বল করতে পারে।

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ