এক হাতে সবুজ চারা অন্য হাতে মাদককে লাল কার্ড

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।    এক হাতে গাছের চারা, অন্য হাতে মাদককে লাল কার্ড, এমনই অভিনব দৃশ্য দেখা গেছে দিনাজপুর জেলার খানসামা উপজেলায়।
 শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে মাদক ও ধর্ষণকে লাল কার্ড প্রদর্শন করে শিক্ষার্থী ও পথচারীদের মধ্যে গাছের চারা বিতরণ করা হয়েছে।
২ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) দুপুরে খানসামা উপজেলা চত্বরে  এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।
সংগঠনের সদস্যরা টিফিনের টাকায় গাছ কিনে শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করেন। শিক্ষার্থীরা গাছের চারা হাতে নিয়ে মাদক ও ধর্ষণবিরোধী শপথ নেন। এসময় তারা সব অন্যায়কে লাল কার্ড প্রদর্শন করে সবুজ বাংলা গড়ার শপথ নেয়।
দুপুরে প্রধান অতিথি হিসেবে উপজেলা চত্বরে গাছের চারা রোপণ করে কর্মসূচির উদ্বোধন করেন খানসামা উপজেলা নির্বাহী কর্মকর্তা আহমেদ মাহবুব-উল- ইসলাম।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী, লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠিতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল, খানসামা উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মোস্তাফিক আহমেদ শামীম, খানসামা উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. নুরনবী ইসলাম, প্রচার সম্পাদক এম এ রকি, সাংবাদিক মো. তোফাজ্জল হোসেন, সংগঠনের সদস্য আদিল, ওমর ফারুক, রাইয়ান প্রমুখ।
লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম বলেন, ‘লাল সবুজ উন্নয়ন সংঘের সদস্যরা তাদের জমানো টাকায় গাছের চারা রোপণ ও বিতরণ কর্মসূচির শুরু করেছেন। আগামী তিন মাস এ কার্যক্রম সারাদেশে পরিচালনা করা হবে। গত ৫ বছরে সংগঠনটি ৪ লাখ গাছের চারা বিতরণ করেছেন। এবছর সারাদেশে ১ লাখ গাছের চারা উপহার হিসেবে বিতরণ করা হবে শিক্ষার্থী ও পথচারীদের মধ্যে।সংবাদ প্রকাশঃ  ০২২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like See More =আরো বিস্তারিত জানতে ছবিতে অথবা লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email