উপজেলা চেয়ারম্যানকে এমপির ঘুষির প্রতিবাদে চান্দিনায় মহাসড়ক অবরোধ বিক্ষোভ

সিটিভি নিউজ।।      নেকবর হোসেন    কুমিল্লা প্রতিনিধি  জানান =====
কুমিল্লার দেবীদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যানকে স্থানীয় সংসদ সদস্য ঘুষি মরার প্রতিবাদে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে বিক্ষুব্ধ নেতা-কর্মীরা।
বুধবার (২০ জুলাই) সকাল পৌনে ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত প্রায় পৌঁনে ১ ঘন্টা মহাসড়কের চান্দিনা উপজেলার মাধাইয়া বাস স্টেশনে অবরোধ করে ওই বিক্ষোভ মিছিল করে তারা।
এসময় তারা মহাসড়কে বিক্ষোভ সমাবেশ করে বক্তৃতা করেন। এতে মহাসড়কের উভয় পাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। পরে সহকারি পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) ফয়েজ ইকবালসহ জেলা ও হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে এসে বিক্ষুব্ধ নেতা-কর্মীদের মহাসড়ক থেকে সরিয়ে যান চালাচল স্বাভাবিক করেন।  চান্দিনায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ বিক্ষোভ
কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক ও দেবীদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ এর উপর এমপি’র হামলাকে উদ্দেশ্য প্রণোদিত দাবী করে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ সমর্থিত আওয়ামী লীগ নেতা-কর্মীরা।
এসময় বিক্ষুব্ধ নেতা-কর্মীরা কুমিল্লা-৪ (দেবীদ্বার) আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল এর বিচারের দাবী জানান। বিক্ষুব্ধ নেতা-কর্মীরা এমপি রাজী’র বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দেয় এবং ঝাড়ু প্রদর্শণ করে। প্রায় পৌঁনে ১ ঘন্টার ওই বিক্ষোভ মিছিলে চার লেন মহাসড়কের ঢাকামুখী ছয়ঘড়িয়া থেকে মাধাইয়া ও চট্টগ্রামমুখী মহাসড়কের খাদঘর থেকে মাধাইয়া পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার যানজট সৃষ্টি হয়।
সুলতানপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অধ্যাপক হুমায়ূন কবির বলেন, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদের ওপর এমপি রাজী ফখরুল এর হামলার ঘটনাটি অত্যন্ত লজ্জা জনক। ওই হামলায় শুধুমাত্র আবুল কালাম আহত হয়নি, আহত হয়েছে পুরো দেবীদ্বারবাসী। ওই ঘটনায় আমরা এমপি রাজী মোহাম্মদ ফখরুলকে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে বহিস্কারের দাবী জানাচ্ছি।
বিক্ষোভের নেতৃত্ব দেওয়া দেবীদ্বার উপজেলার ভানি ইউনিয়নের চেয়ারম্যান হাজী জালাল উদ্দীন ভূঁইয়া বলেন, সংসদ ভবনের এলডি হলে উপজেলা চেয়ারম্যানের উপর এমপি যে হামলা করেছে সেই ভিডিও ফুটেজ প্রকাশ না করে বাহিরে আহত আবুল কালাম আজাদ এর ক্ষোভ প্রকাশের ভিডিও ভাইরাল করা হয়। আমরা প্রকৃত ঘটনার ভিডিওটি প্রচারের দাবী জানাচ্ছি।
বিক্ষোভ মিছিল ও প্রতিবাদসভায় আরও বক্তৃতা করেন বরকামতা ইউপি চেয়ারম্যান মো. নূরুল ইসলাম, ফতেহাবাদ ইউপি চেয়ারম্যান মো. কামরুজ্জামান মাসুদ, রাজামেহার ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন সরকার, ভানী ইউপি আওয়ামী লীগের সভাপতি মো. জহিরুল ইসলাম ভূঁইয়া, সাধারণ সম্পাদক আলী আশরাফ মেম্বার, বরকামতা ইউনিয়ন আ. লীগের সভাপতি মো. শাহ আলম। অন্যরা বক্তব্যে উপজেলা চেয়ারম্যানকে লাঞ্ছিত করার প্রতিবাদ জানান।

প্রসঙ্গত, শনিবার (১৬ জুলাই) বিকেলে দেবীদ্বার উপজেলা আওয়ামী লীগের সম্মেলন বাস্তবায়ন করার লক্ষ্যে জাতীয় সংসদ ভবনের এলডি হলে অনুষ্ঠিত হওয়া বৈঠকে দেবীদ্বার উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদকে কিল-ঘুষি মারেন সংসদ সদস্য রাজী ফখরুল। এ নিয়ে দেশজুড়ে আলোচনা-সমালোচনার ঝড় ওঠে।সংবাদ প্রকাশঃ  ২০-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ